খালেদার নাশকতার মামলা ট্রাইব্যুনালে

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ২১ জনের বিরুদ্ধে নাশকতার অভিযোগে রাজধানীর দারুস সালাম থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা বিচারের জন্য ঢাকা মহানগর ১ নম্বর মহানগর বিশেষ ট্রাইব্যুনালে স্থানান্তরের আদেশ হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2016, 12:40 PM
Updated : 21 June 2016, 04:01 PM

ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক মঙ্গলবার এ আদেশ দেন।

এর আগে গত ৬ জুন এই মামলায় খালেদা জিয়াসহ ২১ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার এসআই রায়হানুজ্জামান।

অভিযোগপত্রে বিএনপি চেয়ারপার্সন ছাড়া উল্লেখযোগ্য আসামিদের মধ্যে দলের নেতা আমান উল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল, সুলতান সালাউদ্দিন টুকু, মিয়া সরাফত আলী সফু, মামুন হাসান, হাজি আবদুর রহমান, মোস্তফা জগলুল, বিএনপি নেত্রী সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া ও খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খানের নাম রয়েছে।

এদের মধ্যে আমানউল্লাহ আমান এই মামলায় জামিনে রয়েছেন।

মামলাটিতে খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে তাকে গ্রেপ্তারে পরোয়ানা জারির আবেদন করেছিলেন তদন্ত কর্মকর্তা।

অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারি দারুস সালাম থেকে দিয়াবাড়ি রোডে চলাচলরত নিউ ঢাকা লিংক বাসে দারুস সালাম এলাকার নতুন রাস্তার খবিরের জুটের অপর পাশে বাসে আগুন দেয় দুষ্কৃতিকারীরা।

ওই ঘটনায় দারুস সালাম থানার এস আই কামরুল হাসান বাদী হয়ে মামলাটি করেন।

নাশকতার অভিযোগে এই থানায় দায়ের নয়টি মামলাসহ যাত্রাবাড়ি থানার আরও দুই মামলায় বিএনপি নেত্রী খালেদার বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া আছে বলে তার অন্যতম আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান।