এতিমের টাকা মেরে তাদের সঙ্গে ইফতার মানায় না: হানিফ

এতিমের টাকা আত্মসাৎ করে তাদের সঙ্গেই ইফতারে অংশ নেওয়া খালেদা জিয়ার মানায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2016, 11:25 AM
Updated : 21 June 2016, 11:25 AM

মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউয়ে মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের বর্ধিত সভায় এ কথা বলেন তিনি।

দলের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী সফল করতে এ সভার আয়োজন করা হয়।

সোমবার রাজধানীতে এক ইফতার মাহফিলে অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দরিদ্রদের কল্যাণে আরও সক্রিয় হতে জিয়াউর রহমান ফাউন্ডেশনকে আহ্বান জানান। 

বিএনপিপ্রধানের এ বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, “এতিমদের সাথে আপনি ইফতার করেন, তাদের অনেক কিছু দান করেন, অথচ বিগত সময় ক্ষমতায় থাকাকালীন এতিমদের টাকা মেরে খেয়েছেন।

“এতিমদের টাকা মেরে তাদের সাথে আপনার ইফতার করা মানায় না। এ যেন ভুতের মুখে রাম নাম।”

জনগণের প্রতি বিএনপির দায়িত্ববোধ থাকলে তারা গুপ্তহত্যা করত না মন্তব্য করে হানিফ বলেন, বিএনপি যতদিন জামায়াতের সঙ্গ না ছাড়বে ততদিন গুপ্তহত্যা বন্ধ হবে না।

“আপনারা (বিএনপি) গুপ্তহত্যা করে দেশের অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে চান, আবার জাতীয় ঐক্যও চান। আমরা বলতে চাই জাতীয় ঐক্যের নামে কোনো সন্ত্রাসীদের সাথে আমরা ঐক্য করব না।”

আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবমুখর পরিবেশে উদযাপনে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান হানিফ।

সভায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, অনেকে আমাদের পুলিশের নামে বিভ্রান্তিমূলক কথা বললেও জনগণকে আমাদের পুলিশ বাহিনীর প্রতি আস্থা রাখতে হবে এবং তাদের কাজে সহযোগিতা করতে হবে।

“আমাদের পুলিশ বাহিনী নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার কারণেই আজ দক্ষিণ বাংলায় কোনো সর্বহারা নেই।”

দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন জঙ্গিবাদের নামে দেশকে অস্থিতিশীল করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, “আমরা জঙ্গি দমনের জন্য সর্বোচ্চ চেষ্টা করছি। এজন্য পৃথিবীর অন্য সব দেশ যে পন্থায় জঙ্গি দমন করছে আমরাও ঠিক একই পন্থা অবলম্বন করছি।”

মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলটির সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, মহানগর উত্তরের সাধারণ সম্পদক সাদেক খান।