জিয়া ফাউন্ডেশনকে সক্রিয় হতে খালেদার আহ্বান

অসহায় দরিদ্র মানুষের কল্যাণে জিয়াউর রহমান ফাউন্ডেশনকে আরও সক্রিয় হওয়ার আহবান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2016, 02:36 PM
Updated : 20 June 2016, 02:36 PM

ইস্কাটনের লেডিস ক্লাবে সোমবার এক ইফতার অনুষ্ঠানে এই আহবান জানিয়ে তিনি স্বামীর নামে করা এই ফাউন্ডেশনের জন্য সব শ্রেণির মানুষের সহযোগিতাও চেয়েছেন।

খালেদা বলেন, “দেশের অসহায়, দরিদ্র এবং যারা সমাজে নানারকম সমস্যার সম্মুখীন, সেসব লোকদেরকে সাহায্য করাই এই ফাউন্ডেশনের কাজ এবং অন্যান্য ট্রাস্টের কাজ।

“আমাদের দলের অনেক লোক হাত হারিয়েছে, পা হারিয়েছে, পঙ্গু হয়েছে, তাদেরকে তারা সাহায্য করছে। তাদের হাত লাগিয়ে দেয়, পা লাগিয়ে দেয় এবং অন্যান্য সমস্যাগুলো সমাধান করার জন্য কাজ করছে। এগুলো ভালো কাজ। আমি ফাউন্ডেশনের সাফল্য কামনা করছি। তারা যাতে আরও বেশি কাজ করতে পারে।”

“সাধারণ মানুষ যদি এই ফাউন্ডেশনকে সহযোগিতা করেন, সাহায্য করেন তাহলে আমরা মনে হয়, দেশের কিছু গরিব মানুষ এতে লাভবান হবে, দেশ উপকৃত হবে,” বলেন তিনি।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে এই ইফতার অনুষ্ঠান হয়। জিয়ার বড় ছেলে তারেক রহমান এই ফাউন্ডেশনের  চেয়ারম্যান।

অনুষ্ঠানে ফাউন্ডেশনে নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার বলেন, “লন্ডন থেকে আমাদের সংগঠনের চেয়ারম্যান তারেক রহমানের সকলকে ঈদের আগাম ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।”

ইফতারে বিএনপি চেয়ারপারসন খালেদা ও ফাউন্ডেশনের চেয়ারম্যান ফরহাদ হালিম ডোনারের সঙ্গে এক টেবিলে ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, আ স ম হান্নান শাহ, জমিরউদ্দিন সরকার, অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, অধ্যাপক আফম ইউসুফ হায়দার, অধ্যাপক সদরুল আমিন।

অনুষ্ঠানে বিএনপি নেতাদের মধ্যে ছিলেন চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল মান্নান, এএসএম আবদুল হালিম, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, আসাদুজ্জামান রিপন, মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবীর খোকন, সাহাদাত হোসেন, আফরোজা খান রীতা, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, সম্মিলিত পেশাজীবী পরিষদের রুহুল আমিন গাজী, ডক্টরস অ্যাসোসিয়েশনের অধ্যাপক আবদুল মান্নান মিয়া, ডা. আবদুল হক, এমবিএর সভাপতি সৈয়দ আলমগীর, এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশনের হাছিন আহমেদ, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, জিয়াউর রহমান ফাউন্ডেশনের ডা. শহীদ হাসান, প্রকৌশলী আফজাল হোসেন সবুজ।