কারও নাম ধরে বলিনি: সেলিম ওসমানকে নিয়ে কাদের

শিক্ষককে কান ধরিয়ে উঠ-বসা করানোয় সমালোচনার মুখে থাকা সেলিম ওসমানের এক বক্তব্যের প্রতিক্রিয়ায় সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ওই ঘটনা নিয়ে নারায়ণগঞ্জের এই সাংসদের নাম ধরে তিনি কিছু বলেননি।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2016, 06:12 PM
Updated : 27 May 2016, 06:16 PM

শুক্রবার গাজীপুরে সাংবাদিকদের তিনি বলেন, “নারয়ণগঞ্জে সেদিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমি জেনারেল কমেন্ট করেছি।

“আমি বলেছি, আমাদের দেশের রাজনৈতিক জনপ্রতিনিধিদের মনে রাখা উচিত- খারাপ আচরণের জন্য আমাদের পাঁচ বছরের অনেক অর্জন পাঁচ মিনিটে  শেষ হয়ে যেতে পারে।  আমি এর বাইরে কোনো মন্তব্য করিনি। আমি কারও নাম ধরে বক্তব্য দেইনি। তার নাম ধরে বক্তব্য দিয়েছেন নাসিম ভাই আর শিক্ষামন্ত্রী।”

শিক্ষক লাঞ্ছনায় সেলিম ওসমানের শাস্তি দাবিতে সারা দেশে যখন বিক্ষোভ চলছে, সে সময় নারায়ণগঞ্জে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেছিলেন, শিক্ষক লাঞ্ছনাকারী যে দলের, যত ক্ষমতাশালীই হোক না কেন তাকে শাস্তি পেতেই হবে।

মতবিনিময় সভায় এ কে এম সেলিম ওসমান

বিষয়টি নিয়ে বৃহস্পতিবার এক মতবিনিময় সভায় সরকারের এই মন্ত্রীর দিকে ইঙ্গিত করে সেলিম বলেন, “একজন মন্ত্রী ট্রাফিক পুলিশের ভূমিকায় গিয়ে অটোরিকশার চালককে কান ধরে ওঠ-বস করান, কোনো প্রতিবাদ হয় না। ওহ, উনি মুসলমান, তাই কান ধরে উঠ-বস করানো যায়, প্রতিবাদ হয় না?”

তার এই বক্তব্যের পরদিন মন্ত্রী কাদের বলেন, “আমি কাউকে কোথাও কান ধরে উঠ-বস করাইনি। এমন কোনো প্রমাণ নেই।”

গাজীপুরে বিআরটিসি বাস মেরামত কারখানার ডিপো পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

এসময় সড়ক ও জনপথের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. নাহীন রেজা তার সঙ্গে ছিলেন।