অন্যান্য দেশে সন্ত্রাস-নৈরাজ্যের সঙ্গেও যুক্ত খালেদা: হাছান

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘অন্যান্য দেশের’ সন্ত্রাস-নৈরাজ্যের সঙ্গেও জড়িয়ে পড়েছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2016, 12:32 PM
Updated : 22 May 2016, 12:32 PM

রোববার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া ‘আগুনে পুড়িয়ে মানুষ হত্যা’সহ বিভিন্ন মামলায় ‘দিশেহারা’ হয়ে ‘উল্টা-পাল্টা কথা’ বলছেন বলেও মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, “তিনি (খালেদা জিয়া) এখন শুধু বাংলাদেশে নয়, বিশ্বের অন্যান্য দেশে সন্ত্রাস-নৈরাজ্যের সঙ্গেও যুক্ত।”

তবে সংবাদ সম্মেলনে ওইসব দেশের নাম উল্লেখ করেননি ক্ষমতাসীন দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক।

সাম্প্রতিক সময়ের গুপ্তহত্যা, জঙ্গি তৎপরতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত সবাই খালেদা জিয়ার ‘আঁচলের তলে’ আশ্রয় নিয়েছে দাবি করে হাছান মাহমুদ বলেন, “এসব অপরাধ থেকে নিজেকে আড়াল করতে মিথ্যাচার করছেন খালেদা জিয়া। বিশ্বে মিথ্যা কথা বলার জন্য কোনো পুরস্কার থাকলে তিনি প্রথম পুরস্কারটি পেতেন।”

সারা দেশের গুপ্তহত্যা ও খুনের সঙ্গে বিএনপির নেতাকর্মীরা সরাসরি জড়িত অভিযোগ করে তিনি বলেন, “কিছুদিন আগে রাজশাহীতে শিক্ষক হত্যায় এক যুবদল নেতা সরাসরি জড়িত- এটা আমরা জেনেছি।”

দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিয়ে নবম সংসদের বিরোধীদলীয় নেতা খালেদা ‘জনবিচ্ছিন্ন’ হয়ে ‘হতাশায় ভুগছেন’ বলেও এসময় মন্তব্য করেন হাছান।

“জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করে জনবিচ্ছিন্ন হয়ে হতাশায় ভুগছেন খালেদা জিয়া। আগুনে পুড়িয়ে মানুষ হত্যাসহ বিভিন্ন মামলায় তিনি দিশেহারা হয়ে এখন আবোল-তাবোল বকছেন।”

খালেদার ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসোদের সঙ্গে বৈঠক করেছেনও সংবাদ সম্মেলনে দাবি করেন আওয়ামী লীগের এই নেতা।

“যিনি লন্ডনে বসে এদেশে সন্ত্রাস, ষড়যন্ত্র করছেন; তিনি ওখানে মোসাদের সঙ্গে বৈঠক করেছেন।”

ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

এতে অন্যদের মধ্যে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, স্বাস্থ্য সম্পাদক বদিউজ্জামান ভুইয়া ডাব্লিউ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী ও এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।