হতাশা থেকে কুৎসা রটানোর নোংরা খেলায় খালেদা: হাছান

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হতাশা থেকে কুৎসা রটনার নোংরা খেলায় মেতে উঠেছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2016, 04:15 PM
Updated : 3 May 2016, 04:15 PM

মঙ্গলবার বিকালে এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সনের উদ্দেশে তিনি বলেন, “আপনার বিষয়ে নোংরা কিন্তু সত্য অনেক বিষয় আমাদের জানা আছে। যদি এই নোংরা খেলা খেলেন, তবে সেই বিষয়গুলো আমরা জাতির সামনে তুলে ধরতে বাধ্য হবো।

“নিজের পুত্র ও পরিবারের সদস্যদের অপকর্ম ঢাকার জন্য আপনি নোংরা খেলায় মেতে উঠবেন না।”

রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে আয়োজিত এই সংবাদ সম্মেলনে হাছান বলেন, “প্রকৃতপক্ষে খালেদা জিয়া নির্বাচনে অংশ না নিয়ে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। তার নেতাকর্মীরা প্রচণ্ড হতাশায়।

“এখন তিনি হরতাল ডেকে দেশের মানুষকে অবরুদ্ধ করে, শত শত মানুষকে পেট্রোলবোমা মেরে হত্যা করেও ক্ষমতায় যাওয়ার উগ্র বাসনাকে চরিতার্থ করতে না পেরে হতাশগ্রস্ত।”

‘হতাশা থেকে ও নিজের অপকর্ম ঢাকার জন্য’ খালেদা জিয়া অন্যের চরিত্র হননের নোংরা খেলায় মেতে উঠেছেন মন্তব্য করে সাবেক এই মন্ত্রী বলেন, “হতাশা থেকেই খালেদা জিয়া সরকার ও সরকারি দল ও সরকারের শীর্ষ পর্যায়ের পরিবার সম্পর্কেও কুৎসা রটনা করছেন।”

বিএনপি নেত্রী খালেদাকে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ আখ্যায়িত করে হাছান বলেন, “তিনি কালো টাকা সাদা করেছেন। আয়ের উৎস দেখাতে পারেন নি। এ জন্য তার ইনকাম টেক্সের ফাইল ক্লিয়ার হয়নি।”

আওয়ামী লীগ সরকারের আমলে সাত বছরে হাজার হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে- খালেদা জিয়ার এমন বক্তব্যে আওয়ামী লীগের এই নেতা বলেন, “তিনি (খালেদা) হয়তো ভুলে গেছেন, তিনি যখন প্রধানমন্ত্রী ছিলেন- তখন হাওয়া ভবন প্রতিষ্ঠা করে দেশে সমান্তরাল সরকার পরিচালনা করা হয়েছে। সেই হাওয়া ভবনের মাধ্যমে তার পুত্রের নেতৃত্বে টাকা লুটপাট করা হয়েছে।”

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সময়ে দেশে কয়েক লাখ কোটি টাকা দুর্নীতি হয়েছে বলে এ সময় দাবি করেন হাছান মাহমুদ।

বিএনপি আমলে ‘বিদ্যুতের খাম্বা লাগিয়ে ২১ হাজার কোটি টাকা লোপাট করা হয়েছিল’ দাবি করে তিনি বলেন, “শুধুমাত্র খালেদা জিয়ার পুত্র দুর্নীতিবাজ তা নয়, পরিবারের অন্য সদস্যরা . . . বিশেষ করে তার ভাইয়েরা ৯৮০ কোটি বিশ লাখ টাকা লোপাট করেছে।”

খালেদা জিয়ার বক্তব্যের জবাব দিতে আওয়ামী লীগের পক্ষ থেকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের দপ্তার সম্পাদক আবদুস সোবাহান গোলাপ, শিল্প ও বাণিজ্য সম্পাদক আব্দুর সাত্তার, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী উপস্থিত ছিলেন।