সৈয়দ আশরাফের নামে ভুয়া ফেইসবুক পাতা

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের নামে ফেইসবুকে অস্তিত্বশীল পাতাগুলো তার নয় বলে জানানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2016, 01:24 PM
Updated : 2 May 2016, 02:23 PM

মন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) এ কে এম সাজ্জাদ হোসেন বলেছেন, “ফেসইবুকে মন্ত্রীর কোনো অ্যাকাউন্ট বা পেইজ নেই, যেগুলো আছে সব ভুয়া।”

সৈয়দ আশরাফের নামে খোলা ফেইসবুকে কয়েকটি পাতা দেখে জানতে চাইলে একান্ত সচিব সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে একথা বলেন।  

আশরাফের ছবি দিয়ে Sayed Ashraful Islam নামে একটি ফেইসবুক পাতায় সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ২৪ হাজার ১১৬ জন লাইক দেখা যায়।

এই পাতায় আশরাফকে ‘পলিটিশিয়ান’ উল্লেখ করে তার পরিচয়ে বলা হয়েছে, তিনি একজন সংসদ সদস্য এবং জনপ্রশাসনমন্ত্রী।

এই পাতায় গত ২৯ এপ্রিল এক স্ট্যাটাসে বলা হয়েছে, “মাঠে থাকা তরুণ নেতারাই ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে আসবেন। জেলা ও মহানগর আওয়ামী লীগে দুজন করে চারজন নেতৃত্বে আসবেন।”

নিয়মিতভাবে এই পাতা থেকে বিভিন্ন পোস্টে সৈয়দ আশরাফের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি তাকে নিয়ে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনও শেয়ার করা হয়েছে।

Sayed Ashraful Islam নামের আরেকটি পাতায় সবশেষ গত বছরের ৩১ অগাস্ট শার্ট-লুঙ্গি পরে চেয়ারে বসা বঙ্গবন্ধুর এক পোস্ট দিয়ে বলা হয়, “সাধারণেই অসাধারণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।”

এই পাতায় ৮৭ জন লাইক দিয়েছেন।

সৈয়দ আশরাফুল ইসলাম নামের আরেকটি ফেইসবুক আইডির প্রোফাইল ছবিতে সৈয়দ আশরাফের ছবি দেওয়া থাকলেও তাকে নিয়ে আর কোনো তথ্য নেই।

এসব পাতা নজরে এসেছে জানিয়ে এপিএস সাজ্জাদ বলেন, “এর কোনোটিই মন্ত্রীর নয়।”