‘ডিসি সাংসদের মতো গলাবাজি করলে দেশ রসাতলে যাবে’

সরকারি কর্মকর্তাদের কেউ কেউ ‘বাড়াবাড়ি’ করছেন মন্তব্য করে এ বিষয়ে সতর্কতা অবলম্বনের কথা বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2016, 02:20 PM
Updated : 12 Feb 2016, 02:23 PM

শুক্রবার চট্টগ্রামে শহীদ মিনার চত্বরে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মহানগর শাখার সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

সরকারি কর্মকর্তাদের নিয়ে জাসদ সভাপতি ইনু বলেন, “ডিসি (জেলা প্রশাসক) ডিসির কাজ করবে, এমপি করবে এমপির কাজ। আমি বার বার বলেছি যে, অতীতে অনির্বাচিত কর্মকর্তারা যখন দেশ দখল করেছিল তখন এ দেশ রসাতলে গিয়েছিল।

“প্রজাতন্ত্রের কর্মচারীদের কাজের গণ্ডি নির্ধারণ করে দিতে হবে। ডিসি যদি সাংসদের মত গলাবাজি করে তাহলে দেশ রসাতলে যাবে।”

তথ্যমন্ত্রী বলেন, জনগণের প্রতিনিধি হিসেবে সংসদ সদস্যদের মর্যাদা রক্ষার দায়িত্ব প্রধানমন্ত্রীর।

“এসব বাড়াবাড়ি থেকেই প্রধানমন্ত্রী কর্মকর্তাদের আদিখ্যেতা না দেখানোর নির্দেশ দিয়েছেন।”

বাংলাদেশ এখনো ‘বিপদে’ আছে মন্তব্য করে হাসানুল হক ইনু বলেন, “বিএনপি-জামায়াত এখনো ষড়যন্ত্র বন্ধ করেনি। খালেদা এখনো জঙ্গিবাদের তাণ্ডব চালাতে সক্রিয় আছে।

“যুদ্ধাপরাধীদের বিচার বানচালসহ নানা ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। এখনো বিপদ কাটেনি বাংলাদেশের। তাই বিশ্রাম নেয়ারও সুযোগ নেই।”

বিএনপিকে শান্তির জন্য ‘হুমকি’ আখ্যায়িত করে তিনি বলেন, “জামায়াতকে ধ্বংস করে বিএনপির অস্তিত্ব রেখে দিলে বাংলাদেশে শান্তি আসবে না। বিএনপি যতদিন থাকবে ততদিন বাংলাদেশে শান্তি আসবে না। তখন বিএনপির নেতৃত্বে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠবে।”

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে আসা বিএনপির সঙ্গে সরকারের সমঝোতার সম্ভাবনা নাকচ করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের জোট শরিক জাসদের সভাপতি।  

“বিএনপির সাথে মিটমাট করার কথা যারা বলেন তারা অগ্নিসন্ত্রাসীদের হালাল করার চেষ্টা করেন। জামায়াতকে ধ্বংস ও বিএনপিকে রাজনীতি থেকে বাদ দিতে হবে।”

পাকিস্তানিদের দালালরা এদেশের রাজনীতিতে থাকতে পারে না মন্তব্য করে ইনু বলেন, “বিএনপি এখন ইতিহাসের ডাস্টবিন। সে ডাস্টবিন এখন যুদ্ধাপরাধী, নারী নির্যাতনকারীসহ সব ধরনের খুনিদের আশ্রয়স্থল।”

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী জাসদের সম্মেলনের অনুষ্ঠানে এসে সংহতি জানান।

জাসদ নেতা আবু বকর সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে দলের নেতা সাংসদ মঈন ‍উদ্দিন খান বাদল, জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, সাংসদ নাজমুল হক প্রধান, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাইমুল আহসান জুয়েল ও জাসদ স্থায়ী কমিটির সদস্য শিরিন আকতার বক্তব্য দেন।