ছাত্রদলে কোনো বিদ্রোহ নেই: রিজভী

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর ছাত্রদলে ক্ষোভ-বিক্ষোভের মধ্যে বিএনপি কার্যালয় পুড়লেও সংগঠনটিতে অন্তর্কলহের খবর অস্বীকার করেছেন রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2016, 10:46 AM
Updated : 9 Feb 2016, 10:46 AM

সোমবার নয়া পল্টনে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগের পর মঙ্গলবার দলের ওই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এলে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন বিএনপির এই যুগ্মমহাসচিব।

রিজভী বলেন, “কমিটি নিয়ে ছাত্রদলে কোনো বিদ্রোহ নেই। সরকার তাদের এজেন্ট দিয়ে ওই ঘটনা ঘটিয়েছে।”

দুদিন আগে ছাত্রদলের ৭৩৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি খালেদা জিয়া অনুমোদনের পর বিএনপির ছাত্র সংগঠনটির একাংশের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

সোমবার ক্ষুব্ধ নেতা-কর্মীরা নয়া পল্টনে বিএনপি ভবনের সামনে বিক্ষোভ শুরু পরে। এরপর ভবনে ঢুকে জিয়াউর রহমানের মূর্তি, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি ভাংচুরের পর ছাত্রদলের কার্যালয় পুড়িয়ে দেওয়া হয়।

২০১৪ সালে এই কমিটি ঘোষণা দেওয়ার পরও বিক্ষুব্ধরা বিএনপি কার্যালয়ে ভাংচুর চালিয়েছিল। তখন ছাত্রদল থেকে কয়েকজনকে বহিষ্কারও করা হয়েছিল।

এবারও ছাত্রদলের বিক্ষোভকারীরা এই ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ জানালেও রিজভীর দাবি এতে ‘সরকারের এজেন্ট’জড়িত।

“ঘোষিত কমিটি নিয়ে সারাদেশে ও ঢাকায় চমৎকারভাবে নেতা-কর্মীরা কাজ করেছেন, তারা ঐক্যবদ্ধভাবে আছেন। কমিটি ঘোষণার পর সরকার যখন দেখেছে, পরশুদিন কোনো ঘটনা ঘটেনি, তখন এজেন্টদের দিয়ে গতকাল ওই ঘটনাটি করিয়েছে,” বলেন ছাত্রদলের সাবেক সভাপতি রিজভী।

এদিকে মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ছাত্রদলের নেতা-কর্মীরা নয়া পল্টনে সমবেত হতে থাকে। তারা সভাপতি রাজীব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানের নামে স্লোগান দেয় দিনভর।