ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ছাত্রদলে নতুন নেতৃত্ব আসার এক বছরের বেশি সময় পর ৭৩৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2016, 07:21 PM
Updated : 6 Feb 2016, 07:21 PM

একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর বিভিন্ন হল শাখা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা জেলা ও মহানগরের চার শাখায় নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি করা হয়েছে আল মেহেদী তালুকদারকে, সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন আবুল বাসার সিদ্দিকী।

ছাত্রদলের দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি শনিবার রাত সাড়ে ১১টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটি ও শাখা কমিটি ঘোষণার কথা জানান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অনুমোদনের পর পূর্ণাঙ্গ কমিটির তালিকা সংবাদ মাধ্যমে পাঠানো হয়।

২০১৪ সালের অক্টোবরে রাজিব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের নতুন কমিটির ঘোষণা হয়। পরে কেন্দ্রীয় কমিটিতে বিভিন্ন পদে ১৫৩ জনকে অনুমোদন দেন বিএনপি চেয়ারপারসন।

ছাত্রদলের সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা মহানগরকে এবার চারটি শাখা- উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিমে কমিটি ঘোষণার কথা জানানো হয়েছে। আগে মহানগর উত্তর ও দক্ষিণ কমিটি ছিল।

এছাড়া ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, তেজগাঁও কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, সরকারি বাংলা কলেজ, শেরেবাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয় এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কমিটিও ঘোষণা করা হয়েছে।

ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক ওই সব কমিটি অনুমোদন দেন বলে দপ্তর সম্পাদক জানান।

ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, তেজগাঁও কলেজ, সরকারি কবি নজরুল কলেজ ও সরকারি বাংলা কলেজকে কেন্দ্রীয় সংসদ অর্থাৎ কেন্দ্রীয় কমিটির অধীনে রাখা হয়েছে।

রাজিব ও আকরামের নেতৃত্বে ছাত্রদলের বর্তমান কমিটি ঘোষণার পর পদবঞ্চিতরা কয়েক মাস ধরে বিক্ষোভ করে; সে সময় দলীয় কার্যালয়ে হামলা ও ভাংচুরসহ কয়েকজনকে বহিষ্কারের ঘটনাও ঘটে।

ছাত্রদলের ৩৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ১ জানুয়ারি রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানে খালেদা জিয়া ‘শিগগিরই’ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের ঘোষণা দিয়েছিলেন।