পুলিশ এখন ‘দুষ্টদের’ পক্ষে: ফখরুল

পুলিশ সদস্যদের সাম্প্রতিক কয়েকটি কর্মকাণ্ডের দিকে ইঙ্গিত করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রীয় এই বাহিনী এখন ‘দুষ্টদের’ উৎসাহিত করছে।    

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2016, 05:12 PM
Updated : 4 Feb 2016, 05:12 PM

বিরোধী দলকে দমন-পীড়নে পুলিশকে সরকার ব্যবহার করছে বলে অভিযোগ করে আসা বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বৃহস্পতিবার এক বিবৃতিতে একথা বলেন।

ঢাকায় ‘চাঁদা না দেওয়ায় পুলিশের লাঠির আঘাতে’ ছড়িয়ে পড়া আগুনে চা দোকানি বাবুল মাতুব্বরের মৃত্যুর নিন্দা জানিয়ে এই বিবৃতি আসে।

সেই সঙ্গে সম্প্রতি ব্যাংক কর্মকর্তা এবং ঢাকা সিটি করপোরেশনের কর্মকর্তার উপর পুলিশি ‘নির্যাতনের’ প্রসঙ্গগুলোও আনে বিএনপি। 

ফখরুল বলেন, “পুলিশ এখন নিজেই সন্ত্রাসী কর্মকাণ্ড করছে। তা আরেকবার প্রমাণিত হল চা বিক্রেতা বাবুল মাতুবব্বরের কাছে থেকে চাঁদা না পেয়ে নির্দয়ভাবে কেরোসিনের চুলায় আগুন দিয়ে তাকে হত্যা করার মধ্য দিয়ে।

“দুষ্টের দমন ও শিষ্টের পালন পুলিশের কর্তব্য হলেও তা অনুসরণ করাকে তারা ঘৃণা করছে। দুষ্টকে দমন না করে বরং পুলিশই এখন চাঁদাবাজির মতো কর্মকাণ্ডে লিপ্ত হয়ে দুষ্টদের উৎসাহিত করছে।”

বাবুলের মৃত্যুর জন্য দায়ী পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ফখরুল।

তিনি বলেন, “গরিব মানুষের কাছ থেকে চাঁদা আদায়ের মতো অমানবিক ও নির্দয় কর্মকাণ্ড দেখে দেশবাসী এখন হতবাক ও বিস্মিত। পুলিশ কর্তৃক গরিব মানুষের কাছে থেকে চাঁদা আদায়ে জুলুমবাজি ও পৈশাচিক কর্মকাণ্ড দেশকে চরম নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে।”