নির্বাচন সুষ্ঠু হবে কি না- আল্লাহই জানে: এরশাদ

আসন্ন পৌর নির্বাচন সুষ্ঠু হওয়ার ব্যাপারে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ আশাবাদী হলেও সংশয়ে রয়েছেন দলটির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহাম্মদ এরশাদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 11:23 AM
Updated : 29 Nov 2015, 11:23 AM

রোববার বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তারা এই অভিমত ব্যক্ত করেন।

রওশন এরশাদ বলেন, “আশা করি নির্বাচন সুষ্ঠু হবে। আমরা প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে তার রাজনৈতিক সংশ্লিষ্টতার পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডকেও বিবেচনায় নিচ্ছি। আজকের মধ্যেই প্রার্থী নির্বাচন ও প্রতীক বরাদ্দের প্রত্যয়নপত্র দেওয়া হবে।”

তবে জাতীয় পার্টির চেয়ারম্যান সাংবাদিকদের বলেন,“নির্বাচন সুষ্ঠু হবে কি না- তা আল্লাহই জানে। তবে নির্বাচন যদি সুষ্ঠু হয় তাহলে মানুষ আওয়ামী লীগের অতীত সব অপকর্ম ভুলে যাবে।”

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৬টি পৌরসভায় ভোট হবে। ৩ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।

এবারই প্রথমবারের মত পৌর নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন দেবে রাজনৈতিক দলগুলো।

রোববার সকাল ১০টায় জাতীয় পার্টির বনানী অফিসে মেয়র প্রার্থীদের ফরম বিক্রি শুরু হয়। বেলা ১১টার দিকে কার্যালয়ে যান এরশাদ, কিছু সময় পর যান রওশন।

প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের আগে সংক্ষিপ্ত বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন,“জোটগতভাবে নির্বাচন করে সুফল পাইনি। এজন্য একক নির্বাচন করব। এখন থেকে জাতীয় পার্টি সব নির্বাচনই এককভাবে করবে।”

তিনি বলেন,“প্রার্থিতা যাচাই-বাছাই ও মনোনয়নপত্র জমার জন্য ইসির কাছে ১০ দিন সময় চাওয়া হয়েছে। আমাদের প্রতিনিধি দল সেখানে গিয়েছে। আশা করি, তাদের আলোচনা ফলপ্রসূ হবে।”

এ সময় জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি এসএম ফয়সল চিশতি, সাধারণ সম্পাদক বাহাউদ্দিন আহমেদ বাবুলসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।