ইমামদের ভূমিকা দেখতে চান মায়া

বাংলাদেশকে জঙ্গি মুক্ত রাখতে মসজিদের ইমামদের সাহায্য চেয়েছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 10:55 AM
Updated : 29 Nov 2015, 10:55 AM

তিনি বলেছেন, “বাংলাদেশকে জঙ্গিরাষ্ট্র বানানোর ষড়যন্ত্র প্রতিহত করতে ইমাম সাহেবরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।”

রোববার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় মায়া এ আহ্বান জানান।

মোফাজ্জল মায়া বলেন, জুমার নামাজের খুতবায় কোনো ধরনের রাজনৈতিক বক্তব্য দেওয়া যাতে না হয় এজন্য স্থানীয় আওয়ামী লীগ নেতারা ও ওয়ার্ড কাউন্সিলরা মসজিদের ইমাম ও আলেম-ওলামাদের সঙ্গে আলোচনা করবেন।

সাথে সাথে জনগনকে সচেতন করার জন্য ইমাম ও আলেম-ওলামাদের সঙ্গে আলোচনা করা হবে।

একই সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, “আজ যখন বাংলাদেশ উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে, নিম্ন মধ্য আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে- তখন আমাদের জঙ্গিরাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা করছে আন্তর্জাতিক একটি মহল।”

যুক্তরাষ্ট্রের প্রতি ইঙ্গিত করে কামরুল বলেন, “আমি স্পষ্ট করে বলতে চাই ৭১ সালে সপ্তম নৌবহর পাঠিয়েছিলেন, আপনারাই আইএস, আলকায়দা, লাদেনের জন্মদাতা। আর এখন এই সকল জঙ্গি সংগঠনকে নিয়ে আপনারাই দিশেহারা।”

তিনি বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্র এসব গোষ্ঠী বানিয়ে সিরিয়া, লিবিয়া, ইরাক, আফগানিস্তাকে ধ্বংস করেছে। এখন বাংলাদেশকে আপনাদের চারণ ভূমি বানাতে চান। এই সুযোগ দেওয়া হবে না।”

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্ব বক্তব্য রাখেন ঢাকা মহনগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মোহাম্মদ সেলিম।