‘বড় ভাই’র ‘বড় ভাই’দেরও গ্রেপ্তার করুন: হাছান

বিদেশি খুনের নির্দেশদাতা বলে পুলিশের তদন্তে যাদের নাম এসেছে, তাদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন ক্ষমতাসীন দলের নেতা হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2015, 10:42 AM
Updated : 29 Oct 2015, 10:43 AM

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় বলেন, “বিদেশি হত্যার সঙ্গে জড়িত বড় ভাইদের ধরার দাবি জানাচ্ছি। যারা এই বড় ভাইদের নির্দেশ দিয়েছে, তাদেরও ধরতে হবে।”

গত মাসে গুলশানে ইতালির নাগরিক চেজারে তাভেল্লা খুন জড়িত থাকার অভিযোগ চারজনকে গ্রেপ্তার করে পুলিশ বলেছে, এক ‘বড় ভাই’য়ের নির্দেশে তারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

‘বড় ভাই’য়ের নাম পুলিশ প্রকাশ না করলেও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এই খুনে জড়িত হিসেবে সন্দেহভাজনদের তালিকায় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ কাইয়ুম রয়েছেন।

আওয়ামী লীগ নেতারা শুরু থেকে বিদেশি হত্যাকাণ্ডের জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করে আসছে। অন্যদিকে বিএনপি বলছে, ষড়যন্ত্রমূলকভাবে তাদের নেতাদের জড়ানো হচ্ছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে ‘দেশ ও সরকারের বিরুদ্ধে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের’ প্রতিবাদে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে হাছান মাহমুদ বিএনপির ‘জঙ্গি সংশ্লিষ্টতার’ কথাও বলেন। 

“বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বহু শরিক দলের নেতারা আফগানিস্তানে ট্রেনিং প্রাপ্ত। তাদের স্লোগান হল- ‘আমরা সবাই তালেবান’, ‘বাংলা হবে আফগান’।”

অভিনেতা এ টি এম সামসুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য আব্দুল মান্নান, সাবেক প্রতিমন্ত্রী সামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, শাহে আলম মুরাদ।