‘ষড়যন্ত্র’ আড়াল করার চেষ্টায় বিএনপি: হাছান

বিদেশি হত্যায় খালেদার জড়িত থাকার বিষয়ে প্রধানমন্ত্রীর ইঙ্গিতে বিএনপির আঁতে ঘা লেগেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2015, 09:33 AM
Updated : 12 Oct 2015, 11:55 AM

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে বঙ্গবন্ধু প্রজন্ম লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বলেছেন, ‘বেগম খালেদা জিয়া বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’। এই কথাটি বলাতে বিএনপির আঁতে ঘা লেগেছে। তাই তাদের ষড়যন্ত্রকে আড়াল করতে তারা রোববার সংবাদ সম্মেলন করে বিষোদগার করেছেন।”

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন দলের পক্ষ থেকে ওই সংবাদ সম্মেলন করেন।

গত ২৮ সেপ্টেম্বর রাজধানীতে দুর্বৃত্তের গুলিতে নিহত হন ইতালির নাগরিক চেজারে তাভেল্লা। সপ্তাহ না গড়াতেই ৩ অক্টোবর রংপুরে একই কায়দায় খুন হন জাপানি নাগরিক কুনিও হোশি।

‘বিএনপি এখন সংবাদ সম্মেলন নির্ভর দলে পরিণত হচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগ নেতা হাছান বলেন, “আমরা চাই, বিএনপি একটি শক্তিশালী রাজনৈতিক দল হিসেবে মাঠে থাকুক।

“আমি বিএনপি নেতাদের অনুরোধ জানাবো, তারা ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বরং কথা বলে সাহসী ভূমিকা রাখুক ও নিজ দলকে আবার ঢেলে সাজাক। এতেই তাদের মঙ্গল।”

‘দেশে জঙ্গি নাই’- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমদের এমন বক্তব্যেরও সমালোচনা করেন তিনি।

হাছান বলেন, “এমাজউদ্দিন সাহেব, আপনারা তো জঙ্গির পৃষ্ঠপোষক, তাই দেশে যে জঙ্গি আছে তা আপনারা স্বীকার করতে চান না।”

বিশ দলীয় জোটের মধ্যে জঙ্গি দল আছে- দাবি করে সাবেক এই মন্ত্রী বলেন, “আপনারা তাদের জঙ্গি মনে করেন না, বিধায় আপনারা বলেছেন, বাংলাদেশে কোনো জঙ্গি নাই।তবে এই জঙ্গিদের পৃষ্ঠপোষক হচ্ছে একমাত্র বিএনপি।”

ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামসুল হক টুকু, সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সম্রাট সিরাজ প্রমুখ।