খালেদার দোস্তি জঙ্গিদের সঙ্গে: ইনু

‘জঙ্গিদের সঙ্গে বন্ধুত্ব’ পরিহার করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2015, 12:53 PM
Updated : 10 Oct 2015, 12:53 PM

তিনি বলেছেন, এই ‘বন্ধুত্ব’ রেখে গণতন্ত্রের কথা তার মুখে শোভা পায় না।

শনিবার কুষ্টিয়ার মিরপুরে জিকেপি প্রকল্পের আওতায় গোপালপুর দর্গাতলা হাতিগাড়া মোড়ে ছয় কিলোমিটার সড়কের উন্নয়ন কাজের ভিত্তি স্থাপন অনুষ্ঠানে জাসদ সভাপতি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, “দীর্ঘ ২০-২৫ বছর ধরে বেগম জিয়া জঙ্গিদের সঙ্গে দোস্তির বদ অভ্যাস ত্যাগ করতে পারেনি।

“বেগম জিয়া রাজনীতিতে থাকলে গণতন্ত্র আছে না থাকলে গণতন্ত্র নেই- এই যুক্তি গ্রহণযোগ্য নয়। কেননা, ব্যাপার হল রাজনীতিতে জঙ্গি, যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীরা থাকবে কি থাকবে না।”

রাজনীতি থেকে জঙ্গিবাদ নির্মূলে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, “আমাদের অবস্থান পরিষ্কার; রাজনীতিতে জঙ্গিবাদ, যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীরা থাকবে না। তারা থাকলে গণতন্ত্র ধ্বংস হয়, তাদের বাদ রাখলে গণতন্ত্র নিরাপদ হয়।

“সুতরাং গণতন্ত্র রক্ষার কথা বলার আগে বেগম জিয়াকে জঙ্গি উৎপাদন ও পৃষ্টপোশকতা বন্ধ করতে হবে। জঙ্গিদের সঙ্গে দোস্তির বদ অভ্যাসটা ত্যাগ করলেই কেবল বেগম জিয়ার মুখে গণতন্ত্রের কথা শোভা পাবে। এছাড়া গণতন্ত্র পুনরুদ্ধারের কথা তার মুখে শোভা পায় না।”

বিদেশিদের নিরাপত্তার বিষয়ে বর্হিবিশ্বের সতর্কতা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, “কে কাকে সতর্ক করছে? আমেরিকা এবং ইংল্যান্ড তার নিজের দেশের নাগরিকদের নিরাপত্তা দিতে পারছে না। তবে তারা সতর্কতা জারি করুক আর না করুক, সরকার আমাদের দেশে সকল বিদেশিদের নিরাপত্তা দিতে সর্বাত্মক চেষ্টা চালাবে।”

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা এসিল্যান্ড কাজী তারেক সালমুন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলী।