ক্ষমতাসীন দলের দুর্বৃত্তরা বেপরোয়া: বিএনপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালের আগে নির্বাচন না দেওয়ার ঘোষণা দেওয়ার পর ‘ক্ষমতাসীন দলের দুর্বৃত্তরা’ বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2015, 10:25 AM
Updated : 3 Oct 2015, 12:57 PM

শনিবার দুপুরে রাজধানীতে এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন এই অভিযোগ তুলেন।

তিনি বলেন, “শাসক দলের প্রধান বিদেশে বসে ২০১৯ সালের পূর্বে নির্বাচন নয়- একথা বলার পরে ক্ষমতাসীন দলের দুর্বৃত্তরা আরও বেপরোয়া হয়ে উঠেছে।

“আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতির প্রেক্ষাপটে রংপুরে আজ এক জাপানি নাগরিককে হত্যা করা হয়েছে। এর আগে ঢাকায় ইতালীয় নাগরিককে হত্যা করা হয়। শাসক দলের বেপরোয়া সন্ত্রাসে জনগণের জীবনে নাভিঃশ্বাস উঠেছে।”

অবিলম্বে এই সংসদ ভেঙে ‘নির্দলীয় নিরপেক্ষ’ সরকারের অধীনে দ্রুত নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান রিপন।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন হয় গাইবান্ধার সুন্দরগঞ্জের ক্ষমতাসীন দলের সংসদ সদস্যের গুলিতে শিশু আহত হওয়ার ঘটনার নিন্দা জানান বিএনপি মুখপাত্র।

তিনি বলেন, “বিনা ভোটে নির্বাচিত এমপি মঞ্জুরুল ইসলাম লিটন প্রত্যুষে পাখি শিকারের মতো গুলি করে এক শিশুকে পঙ্গু করে দিয়েছে। কেবল তাই নয়, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ি ইউনিয়নের শাহ আলমকে বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা জবাই করে হত্যা করেছে।”

অবিলম্বে গাইবান্ধার ওই সাংসদকে গ্রেপ্তারের দাবি জানান তিনি।

বিএনপির বক্তব্য গণমাধ্যমে বিকৃত করে উপস্থাপন করা হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন।

তিনি বলেন, “আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ করছি- সরকারের মন্ত্রী ও তাদের ঘনিষ্ট কিছু ব্যবসায়ীর মালিকানাধীন প্রচারমাধ্যম বিরোধী দলের দেওয়া বক্তব্য-বিবৃতি বিকৃত করে প্রকাশ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আমরা যা বলছি না, তা তারা নিজেদের মনে মাধুরী মিশিয়ে ভিন্নভাবে প্রচার করছে।

“এটা অত্যন্ত উদ্বেগজনক। আশা করব, বিরোধী দল হিসেবে যখন গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে লিপ্ত তখন গণমাধ্যমের কাছে আমরা আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করছি।”

দল পুনর্গঠনে বাধার অভিযোগ

সরকার বিএনপির পুনর্গঠন কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্বিচারে ব্যবহার করছে বলেও অভিযোগ করেন বিএনপি নেতা রিপন।

এর পাশাপাশি ‘দলীয় ক্যাডারদের’ নামিয়ে বিভিন্ন অঞ্চলে বিএনপির কাউন্সিলে হামলা চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

“শুক্রবার লক্ষ্মীপুরের সাবেক সাংসদ এবিএম আশরাফ উদ্দিন নিজানের বাড়িতে একটি ইউনিয়ন পর্যায়ের সম্মেলনে হামলা চালিয়েছে; তার বাড়িতেও হামলা চালিয়েছে। জেলার সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমানের গাড়ি ভাংচুর করেছে।

“দলের কর্মী আবু তাহের দোলন, করিম, মানিকসহ পাঁচ জন আহত হয়েছে ওই হামলায়। কমলনগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মেজবাহউদ্দিন ও উপজেলার ছাত্রলীগের সভাপতি বিলগুবের নেতৃত্বে হামলা হয়েছে। আমরা এই হামলার নিন্দা জানাচ্ছি।”

সংবাদ সম্মেলনে তার পাশে ছিলেন দলের গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সাবেক সাংসদ শাহানারা রহমান রানী, নুর আফরোজ জ্যোতি, কেন্দ্রীয় নেতা শামীমুর রহমান শামীম, এবিএম মোশাররফ হোসেন, তকদির হোসেন জসিম ও রফিক শিকদার।