খালেদা জিয়া উন্নয়ন দেখেন না: নৌমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড চোখে দেখেন না বলে অভিযোগ করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 11:51 AM
Updated : 2 Sept 2015, 12:49 PM

বুধবার চট্টগ্রাম বন্দরে নতুন ‘কাস্টমস অকশান শেডের’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “এত উন্নয়নের পরও খালেদা জিয়া উন্নয়ন দেখেন না। উনার চোখে ছানি পড়েছে। উনি দেখেন খালি ষড়যন্ত্র, চক্রান্ত, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ।’’

‘খালেদা শুধু মানুষ হত্যা আর ষড়যন্ত্র করছেন’ মন্তব্য করে মন্ত্রী বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে বিএনপি চেয়ারপারসনের ‘ষড়যন্ত্র-চক্রান্তের’ বিচার করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন।

আন্দোলনের নামে যারা মানুষ হত্যা করেছে, গাড়ির চালকদের পুড়িয়ে মেরেছে তাদের বিচার করে হত্যার বদলা নেওয়া হবে বলেও হঁশিয়ারি দেন তিনি। 

বিএনপি ও ২০ দলীয় জোটের সহিংস আন্দোলনের কঠোর সমালোচনা করে শাহজাহান খান বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রের জন্য লড়াই করছেন, আর খালেদা জিয়া সেই গণতন্ত্র হত্যা করছেন। অহিংস আন্দোলনের নামে মানুষ হত্যা করেছেন।”

খালেদা জিয়ার আন্দোলন ব্যর্থ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, “তিনি তার অবরোধ এখনও প্রত্যাহার করেননি। আর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন ‘অবরোধ আর কার্যকর নয়।’ তার মানে আমরা আপনাদের বিরুদ্ধে আন্দোলনে জয়ী হয়েছি।’’

বিএনপিতে যারা আছে তারা নির্লজ্জ মিথ্যাচার করছেন বলেও অভিযোগ করেন শাজাহান খান।

‘বিএনপি করতে মিথ্যা কথা বলার ট্রেইনিং নিতে হবে’ মন্তব্য করে তিনি বলেন, “তারা এমন একটি দল, ভণ্ডামি আর দুর্নীতি তাদের প্রধান দুই গুণ।”

চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম কাস্টমস কমিশনার হোসেন আহমদ বক্তব্য রাখেন।

বন্দর চেয়ারম্যান বলেন, “কাস্টমসের নিলামযোগ্য পণ্য যথাযথভাবে সংরক্ষণের জন্য বন্দর স্টেডিয়ামের কাছে ৫ একর জায়গায় এই অকশন শেড তেরি করা হয়েছে। এর আগে চট্টগ্রাম বন্দরের ভেতরে জেটি এলাকায় অকশন শেড ছিল।”

ঠিকাদারি প্রতিষ্ঠান ২২ কোটি টাকা ব্যয়ে ১৪ মাসের মধ্যে এই শেড নির্মাণ করেছে জানিয়ে তিনি বলেন, “এতে পণ্য নিলাম সহজ হবার পাশাপাশি ব্যবসায়ীরাও উপকৃত হবেন।”

পুরাতন অকশন শেড ভেঙে নতুন করে কন্টেইনার ইয়ার্ড করা হবে বলেও জানান নিজাম উদ্দিন।  

পরে চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কন্টেইনার টার্মিনাল জেটিতে অভ্যন্তরীণ নদীপথে কন্টেইরাবাহী তিনটি জাহাজ পরিচালনার দায়িত্ব বেসরকারি প্রতিষ্ঠান সামিট এলায়েন্স লিমিটেডকে হস্তান্তর অনুষ্ঠানে অংশ নেন নৌমন্ত্রী।