ছাত্রলীগ পরিচয়ে চাঁদা দাবি, গ্রেপ্তার ৬

নীলফামারীতে চাঁদা দাবির অভিযোগে ছয় যুবককে গ্রেপ্তার করা হয়েছে, যারা ছাত্রলীগকর্মী পরিচয়ে এক ঠিকাদারের কাছে ওই চাঁদা দাবি করে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 11:29 AM
Updated : 2 Sept 2015, 11:29 AM
বুধবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান নীলফামারী থানার ওসি মো. শাহজাহান পাশা।

মঙ্গলবার রাতে সদর উপজেলার সুটিপাড়া এলাকা থেকে র‌্যাব তাদের আটক এবং বুধবার সকালে পুলিশের কাছে হস্তান্তর করে বলে জানান তিনি।

আটককৃতরা হলেন- নীলফামারী পৌর শহরের শাহীপাড়া মহল্লার আতিকুর রহমান চৌধুরীর ছেলে সাইফুল ইসলাম সাঈদ (২৫), মোহাম্মদ হানিফের ছেলে বাপ্পী (২০), সফিকুল ইসলামের ছেলে আমজাদ হোসেন (২৩), জম্মাপাড়া মহল্লার হরিকিশোর দেব অধিকারীর ছেলে রঞ্জন কুমার, উকিলের মোড় এলাকার আমজাদ আলীর ছেলে ইমরান আলী শাওন (২৫) এবং বাবুপাড়া মহল্লার আলম হোসেনের ছেলে রেজা হোসেন (২২)।

এরা কেউ ছাত্রলীগ কর্মী নয় বলে দাবি জেলা ছাত্রলীগের।

র‌্যাব-১৩-এর নীলফামারী ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেন জানান, আটককৃতরা  নিজেদের জেলা ছাত্রলীগের নেতাকর্মী পরিচয় দিয়ে র্দীঘদিন ধরে সুটিপাড়ায় নির্মাণাধীন যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের ঠিকাদার মকছুদ উল্লাহর কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। মঙ্গলবার সকালে র‌্যাবের কাছে অভিযোগ করেন ওই ঠিকাদার।

ওই ছয়জনকে চাঁদা দেওয়ার কথা বলে মঙ্গলবার রাতে নির্মাণাধীন ভবনে ডেকে আনেন মকছুদ। তখন তাদের আটক করা হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি সজল কুমার ভৌমিক ও সাধারণ সম্পাদক নোহেল রানা বলেন, “আটককৃতরা কেউ ছাত্রলীগের সদস্য বা কর্মী নয়। তারা শহরের চিহ্নিত টোকাই।”