শাবির ঘটনায় বিএনপিপন্থি পেশাজীবীদের নিন্দা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2015, 11:11 AM
Updated : 31 August 2015, 11:11 AM


সোমবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বিএনপি-জামায়াতপন্থি পেশাজীবীদের সংগঠন এই আলোচনা সভার আয়োজন করে।

এতে প্রধান অতিথির বক্তব্যে এমাজ উদ্দীন আহমদ বলেন, “সিলেটে শিক্ষকদের উপর যে হামলার ঘটনা ঘটল, যারা ঘটিয়েছে এদের আমি ছাত্র বলতে চাই না। তারা ছাত্রনামধারী সন্ত্রাসী। এদের ধরা উচিত ছিল। একজন শিক্ষক হিসেবে আমি তীব্র ঘৃণা বোধ করছি।”

“জয় বাংলা স্লোগান দিয়ে তারা শিক্ষকের গায়ে হাত তুলল, অথচ সরকারি দলের রিলেভেন্ট কোন জায়গা থেকে এখন পর্যন্ত কোন নিন্দা পেলাম না।”

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দুর্নীতি ও অসৌজন্যমূলক আচরণের প্রেক্ষিতে তার পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের উপর রোববার হামলা করে ছাত্রলীগ।

অবশ্য কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে এই হামলার দায় অস্বীকার করা হয়েছে।

এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি ক্ষোভ প্রকাশ করে এমাজ উদ্দীন আহমদ বলেন, “আপনারা সাধারণ জনগণের ট্যাক্সের টাকায় বেতন পান। আপনাদের দায়িত্ব সাধারণ নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা। শিক্ষকদের উপর যখন হামলা হল তখন আপনারা কোথায় ছিলেন?”

আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী ওই ঘটনার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতি খেদ প্রকাশ করেন।

তিনি বলেন, “আমাদের দুর্ভাগ্য, কালকে সিলেটে এত বড় একটা ঘটনা ঘটল, অথচ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিশ্চুপ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের তরফ থেকে কোন প্রতিবাদ উঠল না। ছাত্রলীগ এই অবস্থায় কীভাবে গেল? এজন্য দায়ী ঢাবি উপাচার্য।”

“ছাত্র সংসদ নির্বাচন কত বছর ধরে বন্ধ? যদি ছাত্রসংসদ নির্বাচন হতো তাহলে হয়তো আজ শাহজালাল বিশ্ববিদ্যালয়ে এই ঘটনা ঘটত না।”

ডান ঘেঁষা কলামনিস্ট ফরহাদ মজহার বলেন, “যদিও আমি জাফর ইকবালের রাজনৈতিক চিন্তা সমর্থন করি না, কিন্তু তারপরও সিলেটের এই ঘটনার তীব্র নিন্দা জানাই। আমরা একটা অসুস্থ সমাজে বসবাস করছি।”

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী, সদস্য সচিব ডা. জাহিদ হোসেন, সদস্য ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু, হাসান জাফির তুহিন ও অন্যান্য সদস্যরা।