জাসদ নিয়ে বক্তব্যে জোট ভাঙবে না: কাদের

জাসদ নিয়ে আওয়ামী লীগ নেতাদের সমালোচনামূলক বক্তব্য ১৪ দলীয় জোটের ঐক্যে প্রভাব ফেলবে না বলে মনে করেন ক্ষমতাসীন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2015, 05:14 PM
Updated : 30 August 2015, 05:14 PM

তিনি বলেছেন, “১৯৭৫ সালের আগে ও পরে জাসদের ভূমিকার কথা জেনেই আওয়ামী লীগ তাদের জোটবদ্ধ করেছে। তাই সাম্প্রতিক সময়ে জাসদকে নিয়ে বিভিন্ন বক্তব্যে বিভ্রান্তির সৃষ্টি হলেও এ নিয়ে জোটে ভাঙনের কোনো সম্ভাবনা নেই।”

রোববার সাভারের আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা ও আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কের সংস্কার কাজ পরিদর্শনে এসে এ কথা বলেন সড়ক পরিবহনমন্ত্রী কাদের।

স্বাধীনতার পর জাসদের ভূমিকা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের প্রেক্ষাপট তৈরি করে দিয়েছে বলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের সাম্প্রতিক বক্তব্য রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

এরপর তার পক্ষে যেমন আওয়ামী লীগের অন্য কয়েকজন নেতা মুখ খুলেছেন। বিপরীতে জাসদ নেতারা এবং দলটির সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও কথা বলছেন।

সড়কমন্ত্রী কাদের বলেন, ঈদে নবীনগর-চন্দ্রা ও ঢাকা-আশুলিয়া মহাসড়কে যানজট নিয়ে আর কোনো ভোগান্তি হবে না।

এরই মধ্যে চন্দ্রা ত্রিমোড় এলাকায় যানজট নিরসনে মূল সড়কের পাশ দিয়ে একটি বাইলেইন তৈরি করা হয়েছে বলে জানান তিনি।

এছাড়া আব্দুল্লাপুর-বাইপাইল সড়কটি চার লেইনে উন্নীত না করে এয়ারপোর্ট থেকে বাইপাইল পর্যন্ত ২২ কিলোমিটার এলিভেটেডে এক্সপ্রেসওয়ে নির্মাণের আশ্বাসও দেন সড়কমন্ত্রী।