চৌদ্দগ্রামে বাবা-মার পাশে চিরঘুমে কাজী জাফর

পিতৃভূমি কুমিল্লার চৌদ্দগ্রামে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে কাজী জাফর আহমদকে দাফন করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2015, 05:44 PM
Updated : 29 August 2015, 05:44 PM

তার সহকারী গোলাম মোস্তফা শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উপজেলা প্রশাসনের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল স্যারের কফিন জাতীয় পতাকায় ঢেকে দিয়ে তার প্রতি রাষ্ট্রীয় সন্মান জানায়। এরপর রাত সোয়া ৮টায় বাবা-মায়ের কবরের পাশে স্যারকে সমাহিত করা হয়েছে।”

এর আগে সকালে ঢাকার গুলশানের নিজের বাসা থেকে সড়ক পথে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে কাজী জাফরের মরদেহ নিয়ে চৌদ্দগ্রামের চিওড়া গ্রামের উদ্দেশ্যে যাত্রা করা হয়। পথে কুমিল্লার ঈদগাহ ময়দান, সুয়াগাজী হাইস্কুল মাঠ, চৌদ্দগ্রাম হাইস্কুল মাঠ, চিওড়া হাই স্কুল মাঠ ও চিওড়া কাজী বাড়ী জামে মসজিদে তার জানাজা হয়। এসব জানাজায় স্থানীয় বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামী, খেলাফত মজলিশের নেতাকর্মীসহ অনেক সাধারণ মানুষ অংশ নেন।

চিওড়া কাজী বাড়ির কবরস্থানে দাফনের সময় কাজী জাফরের স্ত্রী মমতাজ বেগম, তার তিন মেয়ে কাজী জয়া, কাজী সোনিয়া ও ‍কাজী রুনা এবং জাতীয় পার্টির (জাফর নেতৃত্বাধীন) মহাসচিব মোস্তফা জামাল হায়দারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বুধবার ঢাকার গুলশানের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান কাজী জাফর। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

এক সময়ের বামপন্থি এই নেতা জিয়াউর রহমান ও এইচ এম এরশাদের সরকারের মন্ত্রী হয়েছিলেন। এরশাদের সঙ্গে মতভেদে দুই বছর আগে আলাদা জাতীয় পার্টি গঠন করেছিলেন তিনি।