বিচারিক রায়কে অশ্রদ্ধা করছে সরকার: খালেদা

উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও দলের নেতাকর্মীরা গ্রেপ্তার হচ্ছেন অভিযোগ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, সরকার বিচারিক রায়কে অশ্রদ্ধা করছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2015, 01:18 PM
Updated : 28 August 2015, 01:18 PM

দলের সহ-পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক জয়পুর জেলা সভাপতি মোজাহার আলী প্রধানের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে শুক্রবার এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

সম্প্রতি উচ্চ আদালত থেকে জামিনে বের হওয়ার পর ফের গ্রেপ্তার করা হয় মোজাহার আলী প্রধানকে।

খালেদা জিয়া বলেন, “সরকার দেশের আইন-কানুন ও বিচারিক রায়কে অশ্রদ্ধা করছে। উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার অনেক ক্ষেত্রে আদালতের সিদ্ধান্ত অনুযায়ী অনেক রাজনৈতিক বন্দিকে সময়মত মুক্তি না দিয়ে নানা টালবাহানায় আটকে রাখছে। কেউ জামিন নিয়ে মুক্তি পেলেও কারাফটক থেকে বেরোনোর পর সাজানো মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুনরায় আটক করা হচ্ছে। সরকারের এহেন আচরণ মানবাধিকার ও মৌলিক অধিকার হরণের প্রকৃষ্ট উদাহরণ।”

ক্ষমতাকে সংহত করতে সরকার একদলীয় শাসন শাসনব্যবস্থার দিকে এগোচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বলেন, “আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা দেশের আইনের শাসনের প্রতি বৃদ্ধাঙ্গুল প্রদর্শন ছাড়া আর কিছুই নয়।”

বিবৃতিতে সরকারকে বেআইনি কর্মকাণ্ড থেকে সরে আসার আহ্বান জানান খালেদা।

দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন আরও বলেন, “সরকারকে বলব হিংসা বিদ্বেষের পথ ছেড়ে আসুন একটি টেকসই গণতান্ত্রিক ব্যবস্থার জন্য আগের মতো একসঙ্গে কাজ করি।”

তিনি বলেন, “দেশের চলমান সংকট অনুধাবন করে সরকার দ্রুত সকলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করবেন, তা হবে তাদের জন্য মঙ্গলের।”