‘লেবাসধারীদের’ কর্মকাণ্ডে দলের ক্ষতি: ফিরোজ

অন্য দলের লোক ‘বঙ্গবন্ধু স্লোগান দিয়ে’ আওয়ামী লীগে ঢুকে দলের ক্ষতি করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2015, 11:41 AM
Updated : 28 August 2015, 11:41 AM

শুক্রবার এক আলোচনা সভায় তিনি বলেন, “দলের মধ্যে কুচক্রী মহল ঢুকেছে, এই দুষ্টচক্র আমাদের প্রয়োজন নেই।”

আওয়ামী লীগ টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর দেশের বিভিন্ন এলাকায় বিএনপির পাশাপাশি জামায়াতে ইসলামীর নেতাকর্মীরাও আওয়ামী লীগে যোগ দিচ্ছেন বলে বিভিন্ন সময়ে গণমাধ্যমে খবর এসেছে।

এ বিষয়ে ইংগিত করে ফিরোজ বলেন, “বিভিন্ন দল থেকে নতুন লেবাস নিয়ে আমাদের দলে এসে বিভক্তি সৃষ্টি করছে। তাদের দলে আনার কোনো প্রয়োজন নেই। এরা বঙ্গবন্ধুর স্লোগান নিয়ে দলে ঢুকে দলের ক্ষতি করছে।”

অন্য দল থেকে আসা নেতাকর্মীদের পাশাপাশি আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের কর্মকাণ্ডেও দলের ‘ইমেজ নষ্ট হচ্ছে’ বলে তিনি মন্তব্য করেন।

বিভিন্ন কাজের টেন্ডার ছাড়াও টিআর ও কাবিখার বরাদ্দ নিয়ে ক্ষমতাসীন দলের কর্মীদের কর্মকাণ্ডে অসন্তোষ প্রকাশ করে প্রধান হুইপ বলেন, “পাইলাম না, খাইলাম না- এইসব কারণে দলের ইমেজ নষ্ট হচ্ছে, এগুলো পরিহার করতে হবে।”

‘এসব’ কর্মকাণ্ডের কারণে আওয়ামী লীগের সাফল্য ‘কিছুটা হলেও কমছে’ মন্তব্য করে তিনি বলেন, “দলের এসব লোকেরা শেখ হাসিনাকে দূর্বল করতে চায়।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ‘যাতে দূর্বল না হয়’ সেজন্য দলের নেতাকর্মীদের ‘প্রতিজ্ঞা’ করার আহ্বান জানান এই আওয়ামী লীগ নেতা।

ফিরোজ দাবি করেন, পঁচাত্তরের ১৫ অগাস্ট সেনানিবাসের বাসা থেকে ‘বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র’ করেছিলেন জিয়াউর রহমান। ওই বাসায় বসেই তার ছেলে তারেক রহমান তার মা’কে নিয়ে ‘শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র’ করেছিলেন।

বঙ্গবন্ধু নাগরিক সংহতি পরিষদ নামে একটি সংগঠনের আয়োজনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ শেখ আব্দুল হালিমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহিত উল আলম এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম এ জাফর মোল্লা বক্তব্য দেন।