বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদ জাতীয় পার্টির

বিশ্ব বাজারে তেলের দাম যখন কমছে, তখন গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2015, 11:55 AM
Updated : 27 August 2015, 11:58 AM

বিদ্যুতের দাম ২ দশমিক ৯৭ শতাংশ এবং গ্যাসের দাম ২৬ দশমিক ২৯ শতাংশ বাড়িয়ে বৃহস্পতিবার বিইআরসির সংবাদ সম্মেলনের এক ঘণ্টার মধ্যে এক বিবৃতিতে এই প্রতিবাদ জানায় দলটি।  

“এই মূল্য বৃদ্ধি হবে দেশের আপামর মানুষের জন্য মরার উপর খাঁড়ার ঘায়ের মতো,” বলা হয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ও মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর বিবৃতিতে।

“এমনিতেই দেশের সাধারণ মানুষ দ্রব্যমূল্যের যাঁতাকলে নিষ্পেষিত হয়ে আছে। তার উপর ২ দশমিক ৯৭ শতাংশ হারে বিদ্যুতের মূল্য বৃদ্ধি এবং ২৬ দশমিক ২৯ শতাংশ হারে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলে দ্রব্যমূল্য আরও বেড়ে যাবে। নির্দিষ্ট আয়ের মানুষ চরমভাবে দুর্দশার মধ্যে পড়বে।”

ফাইল ছবি

আন্তর্জাতিক বাজারের সঙ্গে জ্বালানি তেলের দাম সমন্বয় করার দাবিও জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ।

“যেখানে আন্তর্জাতিক বাজারে তেলের মূল্য হ্রাস পেয়েছে সেখানে তেলের মূল্য না কমিয়ে উল্টো গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দেওয়ার মতো জনস্বার্থবিরোধী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আমরা সরকারের প্রতি গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল এবং তেলের মূল্য হ্রাস করার জোর দাবি জানাচ্ছি।”