আন্দোলনের ভয়ে রাজীবকে গ্রেপ্তার: স্বেচ্ছাসেবক দল

সরকার ‘গণআন্দোলনের ভয়ে’ ছাত্রদল সভাপতি রাজীব আহসানকে ‘মিথ্যা মামলায়’ গ্রেপ্তার করেছে বলে অভিযোগ তুলেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2015, 06:25 AM
Updated : 4 August 2015, 06:48 AM

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে সংগঠনের সিনিয়র সহসভাপতি মুনির হোসেন বলেন, “গণধীকৃত ধোঁকাবাজ ও জুলুমবাজ এই সরকারের বিরুদ্ধে ছাত্র-যুব-স্বেচ্ছাসেবক সমাজ কাঁধে কাঁধ মিলিয়ে একটি কাযর্কর গণআন্দোলন গড়ে তুলতে পারে- এই ভয়ে ভীত হয়েই রাজীব আহসানকে গ্রেপ্তার করা হয়েছে বলে আমরা মনে করি।”

গত ১৯ জুলাই ঈদের পরদিন প্রাইভেটকারে কুয়াকাটা যাওয়ার পথে ঢাকা-বরিশাল মহাসড়কের লেবুখালী ফেরি থেকে ছয় সহযোগীসহ রাজীব আহসানকে আটক করে পুলিশ।

তাদের সঙ্গে থাকা লাগেজ তল্লাশি করে ইয়াবা ও মদের বোতল পাওয়ার কথা বলা হয় পুলিশের পক্ষ থেকে।

মুনির হোসেন বলেন, “রাজীব আহসানকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেপ্তার করে তার কাছ থেকে মাদক উদ্ধারের নাটক মঞ্চস্থ করেছে সরকার। এর মাধ্যমে তারা তরুণ ভবিষ্যৎ নেতৃত্বকে কলঙ্কিত ও রাজনৈতিক প্রতিষ্ঠানকে ধ্বংস করার অপচেষ্টা চালাচ্ছে।’’

অবিলম্বে রাজীব আহসানসহ কারাবন্দি বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবি জানান স্বেচ্ছাসেবক দলের এই নেতা।

অন্যদের মধ্যে স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি সাইফুল ইসলাম, গোলাম হায়দার মুকুট, আসাদুজ্জামান নেছার, যুগ্ম সম্পাদক কাজী মো. মানিক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।