খালেদা আর ‘ভুল করবেন না’, আশা আশরাফের

তত্ত্বাবধায়কের দাবি থেকে ‘সরে আসা’ বিএনপিনেত্রী খালেদা জিয়া আগামী নির্বাচনে আর ‘ভুল করবেন না’ বলে আশা প্রকাশ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2015, 08:03 AM
Updated : 31 July 2015, 01:59 PM

ঢাকার শিল্পকলা একাডেমীতে শুক্রবার এক অনুষ্ঠানের পর তিনি সাংবাদিকদের বলেন, “বিএনপি ভুল বুঝতে পেরে তত্ত্বাবধায়কের ইস্যু থেকে সরে এসেছে। আগামী নির্বাচন সংবিধান অনুসারে বর্তমান সরকারের অধীনেই হবে। সে নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে।”

আওয়ামী লীগ সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাদ দিলে তা পুনর্বহালের দাবিতে আন্দোলন করে আসছিল বিএনপি। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের অধীনে দশম সংসদ নির্বাচনেও অংশ নেয়নি তারা।

তবে গত শনিবার এক সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, নির্বাচনকালীন সরকারের নাম তাদের কাছে ‍মুখ্য নয়।

“আমি বলব না, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে। যে নামেই হোক, একটি নিরপেক্ষ সরকারের অধীনে আমরা দেশে একটি সুষ্ঠু নির্বাচন চাই।”

বিএনপি বর্তমান সরকারকে ‘অবৈধ’ আখ্যা দিয়ে দ্রুত মধ্যবর্তী নির্বাচনের দাবি জানিয়ে এলেও সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা বলে আসছেন, সরকারের মেয়াদ শেষে ২০১৯ সালে পরবর্তী সংসদ নির্বাচন হবে।

শুক্রবার একটি গ্রন্থের মোড়ক উম্মোচন ও সংবাদচিত্রের প্রদর্শনী উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আশরাফ আবারও একই কথা বলেন। 

তিনি বলেন, “গতবারের নির্বাচনী প্রক্রিয়ায় আসার জন্য প্রতিটি রাজনৈতিক দলকে আহ্বান জানানো হয়েছিল, এবারও প্রধানমন্ত্রী বার বার বলেছেন।”

জনপ্রশাসনমন্ত্রী আশরাফ বলেন, “সকল দল আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। আশা করি, বিএনপি নেত্রী খালেদা জিয়া আর ভুল করবেন না।”

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী সামনে রেখে আয়োজিত এ অনুষ্ঠানে ‘বাঙালী হৃদয়ের ফ্রেমে জাতির পিতা’ শীর্ষক একটি বইয়ের মোড়ক উম্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে স্মৃতিচারণ করেন সৈয়দ আশরাফ।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হোসনে আরা, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগসহ যুবলীগের কেন্দ্রীয় ও বিভিন্ন শাখার নেতারা বক্তব্য দেন।