সাকার রায় ঐতিহাসিক: আওয়ামী লীগ

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ড বহাল রেখে আপিল বিভাগের রায়কে ঐতিহাসিক বলছে আওয়ামী লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 04:21 PM
Updated : 29 July 2015, 04:21 PM

বুধবার রায়ের পর এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, “সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ট্রাইব্যুনালের দেওয়া ফাঁসির রায় সুপ্রিম কোর্টে বহাল থাকায় জনগণের দীর্ঘদিনের আশা পূরণ হয়েছে। ন্যায়বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। এ রায় ঐতিহাসিক।”

ফাইল ছবি

তিনি বলেন, “এতে মুক্তিযুদ্ধের সময় ৩০ লাখ শহীদ ও সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোনের আত্মা শান্তি পেয়েছে।  একই সঙ্গে শহীদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার সান্ত্বনা ও স্বস্তি পাবে।”

সালাউদ্দিন কাদেরের বিরুদ্ধে সাক্ষী, তদন্ত কর্মকর্তা ও প্রসিকিউটরদের ধন্যবাদও জানিয়ে ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, যুদ্ধাপরাধের চলমান বিচার অব্যাহত থাকবে।

“খালেদা-তারেক, বিএনপি-জামায়াত-শিবির যতই সহিংসতা, ধ্বংসাত্মক কর্মকাণ্ড, নাশকতা, ষড়যন্ত্র করুক না কেন, মানবতাবিরোধী অপরাধীদের বিচার বাংলার মাটিতেই সম্পন্ন হবে।”

নানক বলেন, “জিয়াউর রহমানের আমল থেকেই বিএনপি যুদ্ধাপরাধীদের  আশ্রয়স্থল। আর এ জন্যই সাকার মতো একজন হিংস্র মানুষ বিএনপিতে আসার সুযোগ পায়।

“বিএনপি নামের দলটি মুক্তিযুদ্ধপ্রিয় জনগণ থেকে অনেক আগেই বিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের কাছে জনগণ বেশি কিছু আশা করে না।”

ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপদপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস উপস্থিত ছিলেন।