চিকিৎসার জন্য সিঙ্গাপুরে ফখরুল

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কয়েকটি মামলায় ছয় মাস কারাবাসের পর এক সপ্তাহ আগে জামিনে ছাড়া পান তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2015, 04:48 AM
Updated : 27 July 2015, 12:02 PM

স্ত্রী রাহাত আরা বেগমকে সঙ্গে নিয়ে রোববার মধ্যরাতে সিঙ্গাপুর এয়ার লাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন ফখরুল। সকালে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে স্থানীয় বিএনপির নেতারা তাকে স্বাগত জানান।

পরিবারের সদস্যরা জানান, বিকালে ‘কানেকশন’ হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞ মারিস চু’র সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে মির্জা ফখরুলের। ৬৭ বছর বয়সী সাবেক এই প্রতিমন্ত্রী ঘাড়ের ক্যারোটিড আর্টারির জটিলতায় ভুগছেন।

রোববার রাতে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এটা খুবই জটিল একটা রোগ। খুব কম লোকের এ রোগ হয়ে থাকে। এজন্যই আমার সিঙ্গাপুরে যাওয়া।”

ফখরুলের এক মেয়ে অস্ট্রেলিয়ায় থাকেন। অস্ত্রোপচারের প্রয়োজন হলে সেখানেও যেতে পারেন তিনি। আবার অনেকে যুক্তরাষ্ট্রে অস্ত্রোপচারের পরামর্শও দিয়েছেন তাকে।

মুক্তির পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর

“অনেকে আমাকে বলেছে আমেরিকায় যেতে। ক্লিভল্যান্ডে একটি বিশেষায়িত হাসপাতাল আছে, যেখানে এ রোগের চিকিৎসা ও সার্জারি হয়। সেটাও আমার চিন্তার মধ্যে আছে।”

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এসব বিষয়ে সিদ্ধান্ত নেওয়া বলে জানান ফখরুল।

গত ৫ জানুয়ারি খালেদা জিয়া লাগাতার অবরোধ ডাকার পরদিন জাতীয় প্রেস ক্লাব থেকে বের হওয়ার পথে গ্রেপ্তার হন ফখরুল। তাকে নাশকতার কয়েকটি মামলায় আসামি করা হয়।

বন্দি অবস্থায় অসুস্থ হয়ে পড়ায় গত ১৪ জুলাই মির্জা ফখরুলকে জামিন দেয় বাংলাদেশের সর্বোচ্চ আদালত। এর আগে তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সেখান থেকেই তিনি মুক্তি পান।