নরেন্দ্র মোদীকে হত্যার হুমকি

ভারতের মথুরায় সোমবারের জনসভার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার হুমকি দিয়ে সোশ্যাল মিডিয়া হোয়াটস্ অ্যাপে একটি মেসেজ পেয়েছে পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2015, 02:02 PM
Updated : 24 May 2015, 02:02 PM

মথুরা জেলা পুলিশের এসএসপি রাকেশ সিংহসহ সংবাদমাধ্যমের লোকজনও এ মেসেজ পেয়েছেন।  বিষয়টি নিয়ে তটস্থ পুলিশ প্রশাসন।

জি নিউজে বলা হয়েছে, মেসেজটি যে পাঠিয়েছে তাকে চিহ্নিত করেছে উত্তর প্রদেশ পুলিশ। তার নাম রামবীর। তিনি নাভলি গ্রামের অধিবাসী। তবে তাকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। যদিও তার ভাই লক্ষণ সিং কে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জেরা করছে পুলিশ।

রামবীরের সন্ধানে গঠন করা হয়েছে বিশেষ দল । তার বিরুদ্ধে একটি মামলাও দায়ের করা হয়েছে।

রামবীর এর আগেও এ ধরনের হুমকিমূলক মেসেজ পাঠিয়েছিলেন বলে জানিয়েছেন জেলা মেজিস্ট্রেট রাজেশ কুমার । এবারও সে ছদ্মনামে সিমকার্ড কিনে তা থেকে ওই হুমকি দেয়।

ওদিকে, মোদীর পাশাপাশি হত্যার হুমকি পেয়েছেন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা শাহনওয়াজ হুসাইনও।

এনডিটিভি জানায়, প্রধানমন্ত্রী মোদীর গুণগান করায় শাহনওয়াজ এ হুমকি পান। তবে এতে ভীত নন বলে জানিয়েছেন তিনি।

তার দাবি, দুবাইয়ের একটি ফোন নাম্বার থেকে তাকে মোদীর গুণগান করতে নিষেধ করা হয়, নতুবা তাকে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়।

রোববার পাটনায় এক সংবাদ সম্মেলনে শাহনওয়াজ বলেন, “এ হুমকি আমার কাছে গুরুত্বহীন এবং বিষয়টি নিয়ে আমার মাথা ব্যাথাও খুব কমই। আমি বিজেপি এবং প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে (ইতিবাচক) কথা বলা চালিয়ে যাব।”

দলীয় একটি অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য পাটনায় যান শাহনওয়াজ। ফোনে হুমকি দেয়া ব্যক্তিকে ‘রাষ্ট্রদ্রোহী ও কাপুরুষ’ বলেছেন ভারতের ক্ষমতাসীন দলের এই নেতা।

তিনি বলেন, “এ ধরনের হুমকি আমাকে কখনো দুশ্চিন্তায় ফেলতে পারে না। কারণ আমি দল ও দেশের জন্য কাজ করি।”