ভারতের পাঞ্জাবে সন্ত্রাসী হামলার অবসান, নিহত ৯

ভারতের পাঞ্জাব প্রদেশের পাকিস্তান সীমান্তবর্তী  গুরুদাসপুরে পুলিশ স্টেশনে সন্ত্রাসী হামলার পর ১২ ঘন্টার গোলাগুলি শেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। নিহত হয়েছে ৩ জঙ্গি। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ জনে।

>>আইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2015, 03:59 PM
Updated : 27 July 2015, 03:59 PM

সোমবার ভোরের দিকে এ হামলা হয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে। পাঞ্জাবের এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা এইচএস ধীলন জানান, নিহতদের মধ্যে ৪ জন বেসামরিক নাগরিক এবং দুইজন পুলিশ সদস্য ছিল।

সশস্ত্র হামলাকারীরা শুরুতে  একটি গাড়ি ছিনতাই করে। এরপর একটি বাস স্টেশনে নির্বিচারে গুলি ছুড়তে থাকে। পরে পুলিশ স্টেশনের ভেতর প্রবেশ করে তারা।

এলোপাতাড়ি গুলি ছুড়তে ছুড়তে তারা পুলিশ স্টেশনে হামলা চালায়। সেনাবাহিনীর পোশাক পরে তারা এই হামলা চালিয়েছে বলে জানা গেছে।

পুলিশ স্টেশনটিতে সশস্ত্র পুলিশ হামলাকারীদের সঙ্গে প্রায় ১২ ঘন্টা গুলিবিনিময় করেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।সন্ত্রাসবিরোধী দলও ঘটনাস্থলে গেছে বলে জানিয়েছে সরকার।

টিভি ফুটেজে গুলির আওয়াজ শোনা গেছে। পাকিস্তান সীমান্তবর্তী দিনানগর শহরের পুলিশ স্টেশনটি ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। বিকালের দিকে দুপক্ষে লড়াই থিতিয়ে আসে বলে জানান রয়টার্সের এক প্রত্যক্ষদর্শী।

হামলাকারীরা কয়েকদিন আগে পাকিস্তান থেকে ভারতে ঢুকেছে এবং গোলযোগপূর্ণ জম্মু ও কাশ্মীর থেকে উত্তরের এ এলাকায় এসেছে বলে জানিয়েছে কয়েকটি পুলিশ সূত্র।

এ ধরনের হামলা ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে প্রায়ই ঘটলেও, পাঞ্জাবে এমন ঘটনা  বিরল। হামলার পর নিরাপত্তা বাড়ানো হয়, মোতায়েন করা হয় সেনা।