বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শ্রীলঙ্কা প্রতিনিধি পি কে বালাচন্দ্রন

কলম্বো থেকে বাংলাদেশের সর্ববৃহৎ সংবাদ প্রকাশক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে যোগ দিচ্ছেন সাংবাদিক পি কে বালাচন্দ্রন, যিনি ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমের হয়ে কাজ করে আসছেন দুই দশকের বেশি সময় ধরে।  

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2017, 02:18 PM
Updated : 15 March 2017, 02:18 PM

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শ্রীলঙ্কা প্রতিনিধি হিসেবে তিনি প্রতিবেশী এই দ্বীপ দেশটির পাশাপাশি দক্ষিণ এশিয়ার ঘটনাপ্রবাহ নিয়ে নিয়মিত সংবাদ পরিবেশন করবেন বাংলাদেশের পাঠকদের জন্য। 

পাশাপাশি তিনি সমসাময়িক বিষয়ে বিশ্লেষণধর্মী প্রতিবেদন ও কলাম লিখবেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের একজন মুখপাত্র জানান।

দিল্লি বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিষয়ে লেখাপড়া করা এই সাংবাদিক পেশাগত দায়িত্ব পালনে ২০ বছরের বেশি সময় ধরে কলম্বোতে বসবাস করছেন।   

দীর্ঘদিন হিন্দুস্থান টাইমস ও ইনডিয়ান এক্সপ্রেসের হয়ে কাজ করার পর বালাচন্দ্রন গত নয় বছর ধরে নিউ ইনডিয়ান এক্সপ্রেসের শ্রীলঙ্কা প্রতিনিধির দায়িত্ব পালন করে আসছিলেন।

পাশাপাশি তিনি কলম্বোভিত্তিক পোর্টাল নিউজইন ডটএশিয়ার অনারারি কনসাল্টিং এডিটর।

ভারত ও শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ছাড়াও রয়টার্স, বিবিসি তামিল সার্ভিস ও ইকনোমিস্টের সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে বালাচন্দ্রনের। 

বাংলাদেশের প্রথম দ্বিভাষিক ইন্টারনেট সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এক দশকের বেশি সময় ধরে পাঠকদের জন্য ২৪ ঘণ্টা সংবাদ সেবা দিয়ে আসছে।

প্রতি মাসে দশ কোটি পেইজ ভিউ এবং এক কোটি ইউনিক ভিজিটর নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম একক পাঠক সংখ্যার বিচারে বাংলাদেশের সবচেয়ে বড় ও নির্ভরযোগ্য সংবাদ প্রকাশক হিসেবে বিবেচিত।