নবম ওয়েজ বোর্ডের দাবিতে বিক্ষোভ মিছিলের ঘোষণা বিএফইউজের

গণমাধ্যমকর্মীদের বেতন-ভাতায় নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2016, 12:15 PM
Updated : 26 Nov 2016, 12:15 PM

রোববার বেলা ১১টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে এই বিক্ষোভ মিছিল শুরু হবে বলে সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, ঢাকায় কেন্দ্রীয়ভাবে আয়োজিত এই কর্মসূচিতে বিক্ষোভ মিছিল শেষে তথ্যমন্ত্রীর কাছে স্বারকলিপি হস্তান্তর করা হবে।

এছাড়া একই দাবিতে বিএফইউজের সব অঙ্গ ইউনিয়নের গণমাধ্যমকর্মীরা নিজ নিজ এলাকায় বিক্ষোভ মিছিল এবং বিভাগীয় কমিশনার অথবা জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান করবে।

বিজ্ঞপ্তিতে রোববারে কর্মসূচিতে সংশ্লিষ্ট সবাইকে যথা সময়ে উপস্থিত হওয়ার জন্য বিএফইউজে ও ডিইউজেরর পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

এতে আরও বলা হয়, রোববারের এই কর্মসূচি ছাড়াও ৩ ডিসেম্বর বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘটের কর্মসূচি রয়েছে।

১০ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত টানা চার দিন এক ঘণ্টা করে এবং ২০ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত টানা ছয় দিন দুই ঘণ্টা করে দেশের সব সংবাদ মাধ্যম প্রতিষ্ঠানে কর্মবিরতি পালনের কর্মসূচি নেওয়া হয়েছে।

সর্বশেষ ৩০ ডিসেম্বর রাজধানী ঢাকায় গণমাধ্যমকর্মীদের মহাসমাবেশের কর্মসূচি নেওয়া হয়েছে বলে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী জানান।

তিনি বলেন, “এর মধ্যে দাবি মেনে নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা না হলে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।”