নিউ ইয়র্ক টাইমসের ‘টার্নিং পয়েন্টস’ আনছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

নিউ ইয়র্ক টাইমসের সঙ্গে মিলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বাংলাদেশে আনছে ‘টার্নিং পয়েন্টস’ ম্যাগাজিন, যাতে এ দেশের লেখা ও মাল্টিমিডিয়া কনটেন্টও স্থান পাবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 05:00 AM
Updated : 16 Dec 2015, 05:00 AM

এক যৌথ বিবৃতিতে জানানো হয়, বার্ষিক এই প্রকাশনার প্রথম সংখ্যাটি আগামী বছর ফেব্রুয়ারিতে বাজারে আসবে, যাতে সাক্ষাৎকার, পর্যালোচনা, নিবন্ধ ও বিশেষ প্রতিবেদন থাকবে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিকদের পাশাপাশি নিউ ইয়র্ক টাইমস নিউজ সার্ভিস অ্যান্ড সিন্ডিকেটের খ্যাতনামা প্রদায়করা এই ম্যাগাজিনের জন্য লিখবেন।

যে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ঘিরে বাংলাদেশে সংবাদ তৈরি হয়, তাদের ‘এক্সক্লুসিভ’ মাল্টিমিডিয়া সাক্ষাৎকার প্রকাশ করা হবে এতে; পাওয়া যাবে অনলাইন ও মুদ্রিত- দুই মাধ্যমেই।

বাংলাদেশের সর্ববৃহৎ সংবাদ প্রকাশক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমই প্রথম প্রতিষ্ঠান, যারা এশিয়ায় টার্নিং পয়েন্টসের মাল্টিমিডিয়া পরিবেশনা নিয়ে আসছে।

বাংলাদেশে ইন্টারনেটভিত্তিক সংবাদ পরিবেশনার সূচনাকারী এ প্রতিষ্ঠান মুদ্রিত ম্যাগাজিনের প্রকাশনায় আসছে এবারই প্রথম।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী বিবৃতিতে বলেন, “পাঠকের জন্য দারুণ এই উদ্যোগ নিতে পেরে আমরা রোমাঞ্চিত।”

বিশ্বের ২৪টি দেশে ১২টি ভাষায় ‘টার্নিং পয়েন্টস’ প্রকাশিত হয়। এই ম্যাগাজিন সাজানো হয় নিউ ইয়র্ক টাইমস নিউজ সার্ভিস অ্যান্ড সিন্ডিকেটের সংগ্রহ করা ‘কনটেন্ট’ নিয়ে, যা আলো ফেলে পরবর্তী একটি বছরের ওপর।

অনাগত বছর বা তারপরের দিনগুলোতে এই পৃথিবী এবং মানুষের জীবনে কীভাবে ইতিবাচক পরিবর্তন আনা যায়, সে বিষয়ে বিশ্বব্যাপী সমাদৃত ব্যক্তিদের ভাবনাগুলো এ ম্যাগাজিনে তুলে আনা হয়।

নয় বছর আগে পাঠকদের জন্য দেশ-বিদেশের সর্বশেষ ঘটনার খবর ২৪ ঘণ্টা বিনামূল্যে পড়ার সুযোগ নিয়ে আসা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নিয়মিত নতুন নতুন সংবাদ সেবা উপহার দিচ্ছে।

এর মধ্যে রয়েছে মোবাইল ফোনভিত্তিক বেশ কিছু সংবাদ সেবা। বাংলাদেশে জনসংখ্যার তুলনায় সংবাদপত্র বিক্রির হার নগণ্য হলেও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এসব সেবা লাখো মানুষের সাড়া পেয়েছে।

প্রায় ১০ কোটি পেইজ ভিউ এবং ৭৫ লাখের মতো ইউনিক ভিজিটর নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম পাঠকের কাছে বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য সংবাদ প্রকাশক হিসেবে বিবেচিত হচ্ছে, বিশ্বজুড়ে হচ্ছে আলোচিত।