তারকা হোটেলে ইফতার

এসব হোটেলের রেস্তোরাঁগুলোতে রয়েছে বিশেষ ইফতারির ব্যবস্থা।

শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 08:53 AM
Updated : 7 July 2015, 08:59 AM

রাজধানীর পাঁচ তারকা হোটেল এবং উঁচুমানের আবাসিক হোটেলগুলোতেও আছে রমজান উপলক্ষ্যে বিশেষ ইফতার আয়োজন।

ঢাকা রিজেন্সি

এই হোটেলের ছয় তলায় গ্র্যান্ডিওজ রেস্তোরাঁয় ইফতার ও ডিনার বুফের আয়োজন করা হয়েছে। একশটি খাবারের পদ নিয়ে সাজানো এই বুফের জনপ্রতি খরচ পড়বে ২ হাজার ৩শ’ ৬৩ টাকা।

মিলবে বিভিন্ন ধরনের অ্যারাবিয়ান এবং মেডিটেরানিয়ান ক্যুজিন। এছাড়াও ডেজার্টে মিলবে কুনাফা, কাতায়েফ, বাসবউসা, গোলাব জামুন ইত্যাদি।

আরও থাকছে ছোলা, পিঁয়াজু, বেগুনি, আলু ও ডিম চপ, শাহিহালিম, শর্মা, সামবুসেক, মান্ডি ও কাসবা-পোলাও ইত্যাদি।

এছাড়াও আছে ইফতার প্ল্যাটার, নাম সাহান-আল-ইফতার। ১০ থেকে ১২ জন খাওয়ার মতো এই আয়োজনের মধ্যে আছে অ্যারাবিয়ান স্টাইলে রান্না করা আস্ত ল্যাম্ব সঙ্গে কসবা কিংবা মান্ডি রাইস, আস্ত গ্রিলড চিকেন এবং কয়েক ধরনের আরবীয় ন মিষ্টি।

প্যান প্যাসিফিক সোনারগাঁ।

প্যান প্যাসিফিক সোনারগাঁ

ক্যাফে বাজার রেস্তোরাঁয় ইফতার বুফে আয়োজন করেছে এই হোটেল। মিলবে শিশ তাউক, ল্যাম্ব শ্যাংক উইথ ওরিয়েন্টাল রাইস ইত্যাদি কয়েক ধরনের অ্যারাবিয়ান ডিশ।

এছাড়াও মিলবে অ্যারাবিক মোজ্জা, ড্রিপ ফ্রাইড কিবে, স্পিনাচ ফাতায়ার, প্যাটিস ও ড্রিংকস। মূল্য জনপ্রতি আড়াই হাজার টাকা।

হালিমের ছোট হাঁড়ির দাম ১ হাজার টাকা আর বড় হাঁড়ি ২ হাজার টাকা। প্রতি কেজির জিলাপির দাম ৭শ’ টাকা। এছাড়াও ১ হাজার ২শ’ টাকা থেকে ২ হাজার ২শ’ টাকার মধ্যে পাওয়া ইফতার বক্স।

আমারি ঢাকা

আমারি ঢাকা আবাসিক হোটেলের দুটি রেস্তোরাঁ, আমারি ফুড গ্যালারি ও ব্যানকুয়েট হল মিলে ইফতার বাফেটের আয়োজন করেছে।

আমারি ঢাকা।

আমারি ঢাকার ১৩ তলায় আমারি ফুড গ্যালারিতে সাড়ে ৩ হাজার টাকায় রয়েছে এশিয়ান ও ঐতিহ্যবাহী ইফতারের আয়োজন। সঙ্গে আছে ছোলা, পিঁয়াজু, বেগুনি, আলুর দম, শাহিহালিম ইত্যাদি।

কাসকেড লাউঞ্জে দেড় হাজার টাকায় মিলবে ইফতার প্ল্যাটার। থাকছে মাটন বিরিয়ানি, চিকেন তন্দুরি, নান রুটি, এবং অন্যান্য স্টার্টার ও ডেজার্ট।

এছাড়া দেড় হাজার টাকায় ইফতার বক্সও মিলবে কাসকেড লাউঞ্জে।

ব্যানকুয়েট সেট মেন্যু চারটি। দেড় হাজার টাকায় ব্রোঞ্জ, ২ হাজার টাকায় সিলভার, ২ হাজার ৩শ’ টাকায় গোল্ড এবং ৩ হাজার ৬শ’ টাকায় পাওয়া যাবে ডায়মন্ড মেন্যু।