শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন

সিম্ফনির স্মার্ট ফোনে এখন দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 01:39 PM
Updated : 5 May 2015, 01:39 PM

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ এখন বেশ গুরুত্বপূর্ণ  বিষয়। এই চাহিদা মেটাতে সিম্ফনি এবার বাজারে এনেছে এক্সপ্লোরার H150 এবং V60 নামের দুটি স্মার্টফোন।

সম্প্রতি যমুনা ফিউচার পার্কের সিম্ফনি মোবাইলের একশতম ব্র্যান্ড আউটলেটে এই স্মার্টফোন দুটি উদ্বোধন করেন প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ।

এদের মধ্যে H150 স্মার্টফোনে রয়েছে ৪০০০ মিলিঅ্যামিপয়ার ও V60 তে রয়েছে ৩০০০ মিলিঅ্যামিপয়ার ব্যাটারি যা স্মার্টফোনকে চালু রাখতে পারবে দীর্ঘক্ষণ।

প্রতিবারের মতো এবারও সিম্ফনি তাদের দেশের মধ্যবিত্ত স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই দুটি হ্যান্ডসেটের প্রত্যেকটি ফিচারের দিকে বিশেষভাবে নজর রেখেছে। বিশেষ করে ৫ ইঞ্চি হাই ডেফিনেইশন স্ক্রিনের H150 এবং ৪.৫ ইঞ্চি স্ক্রিনের V60 স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে আইপিএস প্রযুক্তি, যা সবসময় একটি সাবলীল ও সুন্দর রেজুলিউশনে ছবি দেখতে সাহায্য করবে । আর ক্যামেরা হিসেবে H150 তে দেওয়া হয়েছে অটোফোকাসসহ ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।  V60 মডেলে রয়েছে ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত এই দুটি হ্যান্ডসেটে সবরকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস মোবাইলে রাখার জন্য থাকছে ৮ জিবি ইন্টারনাল মেমরি যা চাইলে পরে ৩২ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।

উদ্বোধনকালে কোমপানির ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ বলেন, "বর্তমান চাহিদা অনুযায়ী বেশি সময় ধরে স্মার্টফোন চালু রাখতে শক্তিশালী ব্যাটারির কোনও বিকল্প নেই। আর সেটি বিবেচনা করেই এবার আমরা উচ্চক্ষমতার ব্যাটারির এই দুটি স্মার্টফোন বাজারে নিয়ে এসেছি।"

H150 কার্যকরী ফিচার হিসেবে রয়েছে সেন্সর প্রযুক্তি সম্পন্ন একটি ফ্রি ফ্লিপ কভার। যা দিয়ে এর কভার না খুলেই পাঁচটি অ্যাপ্লিকেশন ব্যবহার করার সুবিধা পাওয়া যাবে। একইসঙ্গে এই স্মার্টফোনে পেনড্রাইভ ও অন্যান্য ডিভাইস সংযোগ করার জন্য ওটিজি কেবল সাপোর্টেরও ব্যবস্থা রাখা হয়েছে।

স্মার্টফোন দুটির জি এবং এক্সেলেরোমিটার সেন্সর দিয়ে যেমন সবসময় মোবাইলের অবস্থান অনুযায়ী স্ক্রিন রোটেশন বদলে যাবে তেমনি খেলা যাবে টেমপল রান, হাইওয়ে রাইডার মতো ফ্রি গেমসগুলো। আর এর প্রক্সিমিটি সেন্সর কথা বলার সময় কানের কাছে মোবাইল আনলে নিজে থেকেই আলো নিভিয়ে দেয় যা দীর্ঘ সময় ব্যাটারি চালু রাখতে সাহায্য করে।

দেশের যেকোনও মোবাইল আউটলেটে V60 ৬,৪৯০ টাকায় এবং H150 মাত্র ১০,৫৯০ টাকায় পাওয়া যাবে।