চেন্নাই এক্সপ্রেসে চড়ে চাপ খান

লুঙ্গি ড্যান্স দেবেন, নাকি একটু চাপবেন!

মিথুন বিশ্বাসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2015, 02:57 PM
Updated : 25 Nov 2018, 10:02 PM

তবে এরজন্য মোটেই বলিউড যাওয়া লাগবে না।

কারণ রাজধানী ঢাকার বনানী ১১ নম্বরের প্লট ৬৭/ডি, ব্লক ই’তে গেলে ‘চেন্নাই এক্সপ্রেস’ আর ১৭/এ রাস্তার ব্লক ই, বাড়ি ২৮’য়ে পাবেন ‘চাপ সামলাও’।

চেন্নাই এক্সপ্রেস

চেন্নাই এক্সপ্রেস

সন্দেহের কোনো অবকাশ নেই ভারতীয় ছবি ‘চেন্নাই এক্সপ্রেস’ নামেই নামকরণ করা হয়েছে এই রেস্তোরাঁর। ‘লুঙ্গি ড্যান্সের’ আবেশ আনতে সাইনবোর্ডে আছে লুঙ্গি পরা অবস্থায় অভিনেতা রজনিকান্তের ক্যারিকেচার।

খাবারেও আছে কিছু ‘বাহারি’ নাম, আবার বিশেষ ব্যবস্থায় এখানে মিলবে হাজির বিরিয়ানিও। তবে খাবার এখানে বেশিরভাগই ভারতীয়।

চেন্নাই এক্সপ্রেস

আর একারণেই বলিউড সিনেমার নামে নাম, জানালেন ম্যানেজার জাহিদুল ইসলাম।  

পাওয়া যায় ‘চেলো কাবাব’, কলকাতার পিটার ক্যাট নামক রেস্তোরাঁর একটি বিশেষ খাবার। যাতে এক সঙ্গে মিলবে পোলাও, চিকেন রেশমি কাবাব, বিফ বা মাটন কাবাব, মিক্সড ভেজিটেবল, ডিম পোচ, বাটার লাচ্ছি আর পুদিনার পানি।

অন্যান্য খাবারের মধ্যে আছে হরেক রকমের কাবাব, দই ফুচকা, পাপড়ি চাট, বেশ কয়েকরকমের রোল ইত্যাদি।

সাত রকমের সেট মেনু আছে, দাম ৩৭৫ থেকে ৪৯৯ টাকা। হাজির বিরিয়ানিসহ সেট মেনু সাড়ে তিনশ টাকা।

চাপ সামলাও

ঢাকার রেস্তোরঁগুলোর নাম নিয়ে প্রতিযোগিতা হলে ঢাকার ‘চাপের গলি’র ‘চাপ সামলাও’ অন্তত ‘তামাশা’ বিভাগে হয়ত পুরষ্কার জিতেও নিতে পারত! এই তামাশাকে অবশ্য কিছু পাঠক পোস্টমডার্ন ঘরানার ‘প্লেফুলনেস’য়ের সঙ্গে হয়ত মেলাতে পারবেন।

তবে এই ‘চাপের গলি’ কিন্তু পুরান ঢাকার কোথাও না! আদতে এর অবস্থান বনানীতে, ১৭/এ রোডের ২৮ নম্বর বাড়িতে। আর রেস্তোরাঁর কারণে পোশাকি নাম বদলে তারা গলির নাম বদলে দিয়েছেন।  

চাপ সামলাও

রেস্তোরাঁর ভেতরে ঢুকলে অবধারিতভাবে চোখে পড়বে শুধু চাপ আর চাপ! পাঠক এখানে আসলে ভেতরের ছোট ছোট ছবির কথা বলা হচ্ছে, কারণ প্রতিটি ছবির থিম ওই ‘চাপ’! দুই বাসের মাঝে সিএনজি চালিত অটো রিক্সার চাপ, বা বিদেশের এক দম্পতির চুম্বনে নবজাতকের চাপ খাওয়া দেখতে দেখতে খেতে একটা ‘আলগা’ মজা অনেকেই পেতে পারেন।

পাওয়া যাবে বিফ, চিকেন, ফিশ চাপ। বিফের চাপের দাম ১৩০ টাকা। চিকেন ১৯০ আর মাছ (রূপচাঁদা) ২২০ টাকা। এছাড়াও মিলবে গিলা-কলিজা, মগজ, গুর্দা ইত্যাদি। সঙ্গে লুচি।

আর এইসব চাপের সঙ্গে ‘গ্রিন সালাদ’ আর পানীয়সহ দাম ২৩৫ থেকে ৩৩৫ টাকা।

এবার ভাবুন ‘চাপ’ নিতে পারবেন তো!

ছবি: তানজিল আহমেদ জনি