২০১৫’র প্রেম, রোমান্স ও বিয়ে

রাশি মিলিয়ে জেনে নিন সম্পর্কের টানাপোড়েনে কেমন যাবে আপনার এই বছর।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2015, 11:01 AM
Updated : 4 Jan 2015, 09:36 AM

বাংলাদেশ অ্যাস্ট্রোলজারর্স সোসাইটি(বিএএস)’র সহায়তায় ২০১৫ সালে বিভিন্ন রাশির জাতক জাতিকাদের প্রেম, রোমাঞ্চ ও বিয়ের শুভাশুভ পূর্বাভাস জানাচ্ছেন অ্যাস্ট্রোলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট ফজলে আজিম।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

দ্বাদশ রাশির প্রথম ঘর মেষ রাশি। অধিপতি গ্রহ মঙ্গল। পঞ্চমপতি সিংহ রাশি। দুটোই অগ্নি রাশি। মেষ, সিংহ ও ধনু রাশির জাতক জাতিকাদের মধ্যে প্রেম ও বিয়ের সম্পর্ক শুভ হিসেবে বিবেচনা করা হয়। অগ্নি রাশির সঙ্গে বায়ূ রাশির সম্পর্কও মন্দ হয় না। এছাড়া জুলাই পর্যন্ত সিংহ রাশিতে বৃহস্পতির শুভ প্রভাব থাকায় এ সময় প্রেম রোমাঞ্চ বেশ শুভফলদায়ক হবে বলে আশা করা যায়। প্রেমের সম্পর্কে পারষ্পারিক সহযোগিতা ও অনুপ্রেরণা অনেক জীবনের জন্য ইতিবাচক পরিবর্তনের সুযোগ তৈরি করবে।

মেষে বৃহস্পতির দৃষ্টি থাকায় এ সময় অনেক সম্পর্ক পাকাপোক্ত হবে। এমনকি বিয়ের সম্ভাবনাও রয়েছে। তবে, জন্মলগ্ন ও চন্দ্রের অবস্থান ভেদে কারও ক্ষেত্রে সময়টি প্রতিকূল যেতে পারে। মেষ রাশি, মেষ লগ্ন ও মেষ রাশিতে চন্দ্রের অবস্থান থাকলে শুভফল পাওয়ার সম্ভাবনা বেশি।

মেষ রাশির বেকারদের কর্মলাভের সমূহ সম্ভাবনা রয়েছে। এর পেছনে অবশ্য প্রিয় মানুষটির অনুপ্রেরণা যে গুরুত্বপূর্ণ অবদান রাখবে তা বলার অপেক্ষা রাখে না। কোন বাধার কাছে মাথা নত না করলেই জীবনে সফল হওয়ার পথে আপনি ধাপে ধাপে এগিয়ে যাবেন। সোজা কথায় প্রেমের সম্পর্ক টিকিয়ে রাখতে প্রেমিককে বাধ্য হয়ে কর্মের দিক ঝুঁকতে হবে। এক্ষেত্রে সফল হওয়ার সম্ভাবনাও রয়েছে।

প্রেমঘটিত কারণে জুলাইয়ের পরবর্তী সময়ে আপনার মানসিক চাপ বাড়তে পারে। প্রেমের সম্পর্কে ভুল বোঝাবুঝি, পারষ্পারিক বিশ্বাসের অভাব ও তৃতীয় পক্ষের অনুপ্রবেশ সন্দেহের মাত্রা বাড়িয়ে দিতে পারে। এমনকি সম্পর্কে ভাঙনের পর্যায়েও যেতে পারে। সব মিলিয়ে বছরের প্রথমার্ধে আপনার জন্য এ বিষয়গুলো অনুকূল হলেও দ্বিতীয়ার্থে আপনাকে সচেতন থাকতে হবে। সিদ্ধান্ত নিতে হবে ঠাণ্ডা মাথায়।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে)

রাশিচক্রের দ্বিতীয় ঘর বৃষ রাশি। পঞ্চমপতি কন্যা রাশি। উভয়ই মৃত্তিকা রাশি। বৃষ, কন্যা ও মকর রাশির মধ্যে প্রেম ও বিয়ের সম্পর্ক শুভ হিসেবে বিবেচনা করা হয়। মৃত্তিকা রাশির সঙ্গে জল রাশির সম্পর্ক শুভ হয়।

জুলাইয়ের ২২ তারিখে কন্যা রাশিতে প্রবেশ করবে শুভগ্রহ বৃহস্পতি। চতুর্থ থেকে পঞ্চমে বৃহস্পতির প্রবেশে বছরটি হয়ে উঠবে স্মরণীয়। বছরের প্রথমার্ধে পরিবারে নতুন সদস্যের আগমন ঘটতে পারে। পুরো বছরটি বিয়ের জন্য শুভ সম্ভাবনাময়। ফলে অবিবাহিতদের বিয়ের প্রচেষ্টা সফল হতে পারে।

জুলাইয়ে নবমে বৃহস্পতির দৃষ্টি থাকায় বিদেশে উচ্চশিক্ষার দ্বার খুলে যেতে পারে।

কাজে বিড়ম্বনা থাকলেও ধৈর্য নিয়ে এগুতে হবে। আপাতত বিড়ম্বনার পেছনেই সাফল্যের গোপন রহস্য লুকিয়ে আছে। বলা যেতে পারে আপনি জীবনে সফল হওয়ার মূলসূত্র বা পাসওয়ার্ড হাতে পেতে চলছেন। সহজেই যে তা পেয়ে যাবেন তা নয়। আপনাকে নিরলস প্রচেষ্টা ও ধৈর্যসহকারে এগিয়ে চলতে হবে।

বছরজুড়ে সম্ভাবনাময় একেকটি বাধা বুদ্ধিমত্তার সঙ্গে অতিক্রমের মাধ্যমে আপনি প্রেম ও বিয়ের সম্পর্কে সফল হবেন বলে আশা করা যায়।

মিথুন রাশি (২২ মে-২১ জুন)

রাশিচক্রের তৃতীয় ঘর মিথুন রাশি। মিথুন রাশির পঞ্চমপতি তুলা রাশি। উভয়ই বায়ু রাশি। মিথুন, তুলা ও কুম্ভ রাশির মধ্যে প্রেম ও বিয়ের সম্পর্ক শুভ হিসেবে বিবেচনা করা হয়।

বায়ু রাশির সঙ্গে অগ্নি রাশির সম্পর্ক ভালো হয়। বায়ু যেমন আগুন জ্বলতে সহায়ক হয় তেমনি বায়ু রাশির সংস্পর্শে অগ্নি রাশির জাতক জাতিকাদের জীবনে সাফল্য ও প্রাচুর্য লাভ করা সহজসাধ্য হয়ে ওঠে। এ সময় স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের প্রতি বাবা-মায়ের বিশেষভাবে খেয়াল রাখার প্রয়োজন হবে। অন্যথায় পারিবারিক নানান ঝামেলার সৃষ্টি হতে পারে।

বছরের প্রথমার্ধে প্রেমের সম্পর্ক বেশ ভালো যেতে পারে। মিথুন রাশির জাতক জাতিকা বুদ্ধিমান ও হিসেবি হয়। তাই সঙ্গীর পেছনে বাড়তি খরচ করতে গিয়ে যাতে বেকায়দায় পড়তে না হয় সেদিকে সচেতন হতে হবে। একথা নিশ্চয়ই ভুলে গেলে চলবে না, যারা হিসেবি তারা বেহিসেবিদের খুব বেশি পছন্দ করে না।

অসম সম্পর্ক ও তারুণ্যের ক্ষণিকের ভালোলাগা পারিবারিক অশান্তির কারণ হতে পারে।

মিথুন রাশির জাতক জাতিকাদের বিয়েতে সাময়িক দীর্ঘসূত্রিতা দেখা যেতে পারে। এ সময়টুকু পারষ্পারিক বোঝাপড়ার জন্য যথেষ্ট।

নতুন সম্পর্কের ব্যাপারে আপনাকে বুঝেশুনেই এগুতে হবে। বছরজুড়ে প্রতিটি সিদ্ধান্ত নেওয়ার আগে ভবিষ্যত পরিণতি সম্পর্কে আগেই ভেবে নিন। নতুন চুক্তি ঝুকিঁপূর্ণ। আপনাকে সচেতনভাবে ঠাণ্ডামাথায় সিদ্ধান্ত নিতে হবে। প্রেম রোমাঞ্চে হাবুডুবু না খেয়ে তা পরিমিত পর্যায়ে রাখুন। নিজের ওপর নিয়ন্ত্রণ না থাকলে আপনাকে মানসিকভাবে চাপের মুখে থাকতে হতে পারে।

সবমিলিয়ে একটাই কথা, প্রেম সাগরে হাবুডুবু না খেয়ে বাস্তবজীবনের প্রতিও মনোযোগি হোন।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই)

রাশিচক্রের চতুর্থঘর কর্কট রাশি। কর্কট রাশির পঞ্চমপতি বৃশ্চিক রাশি। দুটোই জল রাশি। কর্কট রাশির সঙ্গে বৃশ্চিক ও মীন রাশির প্রেম ও বিয়ে শুভ হিসেবে বিবেচনা করা হয়। জল রাশির সঙ্গে অগ্নি রাশি মেষ, সিংহ ও ধনু রাশির সম্পর্ক সবসময় ভালো হয় না। চলতি বছর প্রেম রোমাঞ্চের ক্ষেত্রে আপনাকে যথেষ্ট সাবধানতা অবলম্বন করতে হবে। কর্কটের সপ্তমপতি শনি ষষ্ঠে থাকায় বিয়ের ক্ষেত্রে বোঝাপড়ার মাধ্যমে এগুতে হবে। জুলাইতে কন্যা রাশিতে বৃহস্পতির প্রবেশ ও মকরে দৃষ্টির প্রভাবে প্রেম ও বিয়ের বিষয়ে অগ্রগতির সম্ভাবনা রয়েছে। কর্কট রাশির জাতকরা প্রচণ্ড জেদী ও অভিমানী হয়। তাই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সময় তাড়াহুড়া করলে ভুল হওয়ার সম্ভাবনাই বেশি।

বছরের প্রথমার্ধে প্রেমের সম্পর্কে ভুলবোঝাবুঝির সম্ভাবনা রয়েছে। তাই সচেতনভাবে সিদ্ধান্ত নিতে হবে।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ অগাস্ট)

রাশিচক্রের পঞ্চমঘর সিংহ রাশি। সিংহ রাশির পঞ্চম ঘর ধনু। উভয়ই অগ্নি রাশি। অগ্নি রাশির সঙ্গে বায়ু রাশি মিথুন, তুলা ও কুম্ভ রাশির সম্পর্ক ভালো হয়। উক্ত রাশিতে বৃহস্পতি জুলাই পর্যন্ত অবস্থান করবে। এ সময়ে বিয়ের আলোচনায় অগ্রগতি দেখা যাবে।

ধনু রাশিতে শনি থাকায় প্রেমের সম্পর্কে ফাটল দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। সবার ক্ষেত্রে যে একই রকম ঘটনা ঘটবে তা নয়। কারণ সিংহ রাশি, সিংহ লগ্ন ও সিংহ রাশিতে চন্দ্রের অবস্থান থাকলে এ ঘটনাগুলোর সম্ভাবনা বেশি। শুভ কাজগুলো বছরের শুরুতেই করার চেষ্টা করলে সফল হতে পারেন। এ সময়ে নিজের ব্যক্তিত্বের বিকাশ সহজ হবে।

বছরের প্রথমার্ধে অনেক তরুণ-তরুণী প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়বেন। এক্ষেত্রে সঙ্গীকে অন্ধ বিশ্বাস করলে ভুল করবেন। ক্ষণিকের সম্পর্ক হতে পারে হৃদয়ের রক্তক্ষরণের কারণ। তাই এ বিষয়ে সচেতন হোন। অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে আগে থেকেই সচেতন হোন। আপনার সচেতনতা ও ইতিবাচক জীবনদৃষ্টি নেতিবাচক ঘটনার প্রভাব থেকে মুক্ত থাকতে সহায়ক হবে।

কন্যা রাশি (২৪ অগাস্ট-২৩ সেপ্টেম্বর)

রাশিচক্রের ষষ্ঠঘর কন্যা রাশি। কন্যা রাশির পঞ্চম ঘর মকর। কন্যা ও মকর দুটোই মৃত্তিকা রাশি। মৃত্তিকা রাশির সঙ্গে জল রাশি কর্কট, বৃশ্চিক ও মীন রাশির সম্পর্ক সাধারণত ভালো হয়। অগ্নি রাশির সঙ্গে প্রেম ও বিয়ে সাধারণত খুব বেশি সুখের হয় না। আগুন পানির সম্পর্ক যেমন বিপরীতমুখী তেমনি বাস্তব জীবনেও একই প্রভাব পড়ে। এ ধরনের সম্পর্কের ব্যাপারে সচেতন থাকুন।

বছরের দ্বিতীয়ার্ধে বৃহস্পতি কন্যা রাশিতে প্রবেশ করবে। এ সময় অবিবাহিতদের বিয়ের বিষয়ে পারিবারিক তৎপরতা বেড়ে যাবে। তরুণ প্রজন্মের মাঝে একাধিক প্রেমের সম্পর্কের খবর ফাঁস হয়ে যেতে পারে। বাস্তবমুখী ও খুঁতখুঁতে স্বভাবের কারণে প্রেম ও বিয়ে নিয়ে দীর্ঘসূত্রিতার দেখা যাবে।

বছরের প্রথমার্ধে সব ধরনের সম্পর্কের ব্যাপারে আপনাকে সচেতন হতে হবে। এ সময়ে আর্থিক ব্যয় বেড়ে যেতে পারে। বেশি ব্যয় নিয়ন্ত্রণের চেষ্টা করুন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

রাশিচক্রের সপ্তম ঘর তুলা রাশি। তুলা রাশির পঞ্চম ঘর কুম্ভ। উভয়ই বায়ু রাশি। বায়ু রাশি তুলার সঙ্গে অগ্নি রাশি মেষ, সিংহ ও ধনুর সম্পর্ক সাধারণত ভালো হয়। তবে মৃত্তিকা রাশির সঙ্গে বায়ু রাশির সম্পর্ক বেশি ভালো হয় না। বায়ু যেমন মাটিকে শুকিয়ে ফেলে, তেমনি বায়ু রাশির লোকদের সঙ্গে মৃত্তিকা রাশির সম্পর্কও বিপরীতমূখী।

তুলা ও কুম্ভ উভয়ই কর্তব্যপরায়ণ ও বন্ধুসুলভ আচরণের মাধ্যমে সহজেই অন্যকে আপন করে নিতে পারেন। এদের প্রতি অন্যরা আকৃষ্ট হন। তুলা রাশির বন্ধুর সংখ্যা বেশি হয়ে থাকে। এরা সবসময় আন্তরিকভাবে অন্যের খোঁজ খবর রাখেন। তাই সহজেই অন্যরা এদের স্নেহ ও ভালোবাসায় জড়িয়ে পড়েন।

বছরের প্রথমার্ধে একাদশে বৃহস্পতির অবস্থানে সবকিছু পরিকল্পনা মতো এগুবে বলে আশা করা যায়। এজন্য অবশ্য পরিকল্পনা মতো কাজ করতে হবে। প্রেম ও বিয়ের ক্ষেত্রে অপ্রত্যাশিত ঘটনার সম্ভাবনা রয়েছে। অনেকের ক্ষেত্রে অল্প সময়ের মধ্যেই বিয়ের কথাবার্তা চুড়ান্ত হতে পারে। তৃতীয়ে শনির অবস্থান যোগাযোগে বিঘ্ন ঘটাতে পারে। তুলা রাশির জাতকেরা সাধারণত বিশ্লেষণী ক্ষমতাসম্পন্ন হয়ে থাকে। তৃতীয় পক্ষের দিয়ে প্রভাবিত না হলে সম্পর্ক ভালো যাবে বলে আশা করা যায়। বছরের দ্বিতীয়ার্ধে আর্থিক ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

রাশিচক্রের অষ্টম ঘর বৃশ্চিক। বৃশ্চিক রাশির পঞ্ম ঘর মীন। দুটোই জল রাশি। জল রাশির সঙ্গে বায়ু ও মৃত্তিকা রাশির সম্পর্ক সাধারণত ভালো হয়। অগ্নি রাশির সঙ্গে সাধারণত জল রাশির সম্পর্ক খুব ভালো হয় না। মীন রাশির অধিপতি গ্রহ বৃহস্পতি মীন থেকে ষষ্ঠে থাকায় বছরের প্রথমার্ধ মানসিকভাবে চাপের মুখে থাকতে হতে পারে।

পারিপার্শ্বিক প্রতিকূলতা ও খেয়ালীপনার কারণে প্রেমে জটিলতা এমনকি ভাঙন হতে পারে। বৃশ্চিক রাশির জাতক সাধারণত জেদী হয়ে থাকে। এরা কাজে মনোযোগী ও দৃঢ় প্রত্যয়ী। মীন রাশির সঙ্গে এদের সম্পর্ক সাধারণত ভালো হয়। এরা একসঙ্গে মিলেমিশে কাজ করতে পারে। মনের মতো সঙ্গী পেলে এরা আপাত অসাধ্যকে সাধন করতে পারে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

রাশিচক্রের নবম ঘর ধনু রাশি। ধনু রাশির পঞ্চম ঘর মেষ। উভয়ই অগ্নি রাশি। উদ্যমী ও তেজ থাকায় এরা জীবনে সফল হয়। এরা সহজে সম্পর্কে জড়ায় না। আবার জড়ালে সম্পর্কের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস থাকে। ধনুর রাশির সঙ্গে মিথুন, তুলা ও কুম্ভ রাশির সম্পর্ক সাধারণ ভালো হয়। জল রাশির সঙ্গে অগ্নি রাশির সম্পর্ক সাধারণত বেশি ভালো হয় না। এর কারণ হচ্ছে উভয়ের আচরণে বিপরীত বৈশিষ্ট থাকায় মনের মিল কম হয়। তাই প্রেম ও বিয়ের সম্পর্কে এ বিষয়গুলোতে সচেতন থাকা জরুরি।

ধনু রাশির জন্য বছরের প্রথমার্ধ শুভ সম্ভাবনাময়। একবার বেঁকে গেলে ধনু রাশির লোকদের কোন কিছু বোঝানো মুশকিল।

ধনু রাশির জাতক-জাতিকা সাধারণত মেধাবী হন। মেষ রাশির জাতকেরা যেমন হন উচ্চাকাঙ্ক্ষী তেমনি অদম্য মেধাবী। তাই স্বাভাবিকভাবেই এ ধরনের জুটি জীবনে সফল হন। ধনু রাশির জাতক জাতিকার জন্য জুলাই পর্যন্ত সময়টি শুভ সম্ভাবনাময়। প্রেম রোমাঞ্চের ক্ষেত্রে ধনু রাশির জাতকদের বিশেষ সচেতনতার প্রয়োজন হবে। কারণ মেষ রাশিতে অপ্রত্যাশিত ঘটনারকারক ইউরেনাস অবস্থান করায় যে কোন মুহূর্তে প্রেমের সম্পর্কে জড়ানোর সম্ভাবনা যেমন রয়েছে তেমনি ভাঙনের ঝুঁকিও রয়েছে। তাই এ সময় সাবধানতা অবলম্বন করা হবে বুদ্ধিমানের কাজ।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

রাশিচক্রের দশমঘর মকর রাশি। মকর রাশির পঞ্চমঘর বৃষ। উভয়ই মৃত্তিকা রাশি। মৃত্তিকা রাশির সঙ্গে জল রাশির সম্পর্ক ভালো হয়। মকর রাশির জন্য জুলাইয়ের পরবর্তি সময় বেশি শুভ হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এ সময় বেছে নেওয়া যেতে পারে। মকর রাশির সঙ্গে বৃষ রাশির সম্পর্ক ভালো হয়। মকর রাশির জাতক সাধারণত ধীরস্থির ও কর্মঠ। বৃষ রাশির জাতক গুছিয়ে কাজ করতে পছন্দ করে। বিশ্লেষণী ক্ষমতা থাকায় শুভ কাজে একজন অন্যজনের পাশে থাকে।

মকর রাশির জাতক সাধারণত সম্পর্কে জড়ায় না। এরা যাকে বিশ্বাস করে তাকে পুরোপুরি বিশ্বাস করে। তবে সন্দেহপ্রবণ হওয়ায় নিজেরাই মানসিক অস্বস্তিতে ভোগে। এদের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারলে সম্পর্ক মধুর হয়। এদের যুক্তি দিয়ে বোঝাতে হয়। মকর রাশির জাতকদের জন্য জুলাই পূর্ববর্তী সময় খুব বেশি অনুকূল নয়। বিশেষ করে প্রেমের সম্পর্কে একবার অবিশ্বাস তৈরি হলে তা টিকিয়ে রাখা কঠিন হবে। বছরের দ্বিতীয়ার্ধে অবিবাহিতদের বিয়ের সম্ভাবনা রয়েছে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

রাশিচক্রের একাদশঘর কুম্ভ। কুম্ভ রাশির পঞ্চম ঘর মিথুন রাশি। উভয়ই বায়ূ রাশি। বায়ূ রাশির সঙ্গে অগ্নি ও জল রাশির সম্পর্ক ভালো হয়। কুম্ভ ও মিথুন রাশির জাতক জাতিকাদের সম্পর্ক সাধারণত ভালো হয়। মিথুন রাশির জাতক যোগাযোগে দক্ষ ও উপস্থিত বুদ্ধিসম্পন্ন। এরা একসঙ্গে একাধিক কাজ করতে পারে। কুম্ভ রাশির জাতকও যোগাযোগে দক্ষ। তবে মিথুন রাশির জাতকের মতো সহজেই অন্যের সঙ্গে মিশতে পারে না। এরা ভাবুক প্রকৃতির। একাকী থাকতে বেশি পছন্দ করে।

বছরের প্রথমার্ধে কুম্ভ রাশির জাতক জাতিকাদের বিয়ের কথা পারিবারিকভাবে এগুতে পারে। কুম্ভ রাশির জাতকের জীবনে অপ্রত্যাশিত ঘটনা বেশি ঘটে। এদের প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যে সাধারণত খুব বেশি মিল থাকে না বলে প্রচলিত। তাই প্রেমের সম্পর্কে এরা সহজে জড়াতে চায় না। ভালোবাসার জন্য এরা ত্যাগ স্বীকার করতে পিছপা হয় না। এরা বিজ্ঞানমনষ্ক। তাই যুক্তি দিয়ে এদের বোঝাতে হয়।

এরা একগুঁয়ে। সহজেই নিজের ইচ্ছার পরিবর্তন করে না। পারষ্পারিক ভুল বোঝাবুঝির কারণে সম্পর্কে জটিলতা দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। ধীরস্থির ও আরামপ্রিয়তা থেকে মুক্ত হতে পারলে যে কারও সঙ্গে কুম্ভ রাশির জাতকদের মধ্যে সম্পর্ক ভালো হয়।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

রাশিচক্রের দ্বাদশঘর মীন রাশি। মীন রাশির পঞ্চমঘর কর্কট। উভয়ই জল রাশি। মীন রাশির জাতক সাধারণত ভ্রমণপিয়াসী হয়। সমুদ্রতীর এদের খুবই পছন্দ। এরা খেতে খুবই পছন্দ করে। বারবার আবাসন পরিবর্তনের প্রবণতাও এদের মধ্যে দেখা যায়। বছরের দ্বিতীয়ার্ধে গুরুত্বপূর্ণ কাজের জন্য শুভ হতে পারে। এ সময় বিয়ের ব্যাপারে আলোচনা ফলপ্রসু হতে পারে। প্রেমে রোমাঞ্চের ক্ষেত্রে এরা যথেষ্ট সাবধানী। এরা শৃংখলা পছন্দ করে। মীন রাশি ও কর্কট রাশির মধ্যে সম্পর্ক ভালো হয়।

মীন রাশির জাতকেরা সহজেই অন্যকে বুঝতে পারে। প্রেম রোমাঞ্চের ক্ষেত্রে এদের সততা অন্যকে মুগ্ধ করে। চলতি বছর পেশাগত কাজে কিছুটা ঝামেলা থাকতে পারে। আর্থিক সংকটের ফলে মানসিক চাপ বৃদ্ধি পাবে। কর্মে জটিলতা ও পদোন্নতিতে বিলম্ব হওয়ার সম্ভাবনা রয়েছে।

অভিমানী কর্কট রাশির জাতকদের বোঝানো মীনের জন্য চেষ্টাসাধ্য ব্যাপার। রহস্যময়ী মীনের জাতক জাতিকাদের এ বিষয়ে আগে থেকেই সচেতন হতে হবে। কর্কটের জাতকের সঙ্গে লুকোচুরি সম্পর্কে টানাপোড়েনর কারণ হতে পারে। এ বিষয়ে সাবধানতা অবলম্বন করুন।