লাল সবুজ আয়োজন

প্রতিবারের মতো এবার দেশীয় তৈরি পোশাকের প্রতিষ্ঠানগুলো লাল-সবুজের পসরা সাজিয়ে বসেছে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2014, 12:39 PM
Updated : 21 Jan 2015, 03:12 PM

পোশাক ছাড়াও রয়েছে নানান রকম উপহার সামগ্রী।

বিজয়ের মাসে কে ক্র্যাফ্‌ট

বিজয়ের মাসে কে ক্র্যাফ্‌ট আয়োজন করেছে বিজয়ের পোশাকের বিশেষ কালেকশন। পহেলা ডিসেম্বর ২০১৪ থেকে প্রতিটি কে ক্র্যাফ্‌ট আউটলেটে এই কালেকশনের পোশাক পাওয়া যাচ্ছে।

প্রধানত সুতি কাপড়ে তৈরি এ কালেকশনে রং হিসেবে ব্যবহৃত হয়েছে সবুজ ও লাল। নিজস্ব বুনন নকশায় লাল-সবুজ শাড়ি, টাই অ্যান্ড ডাই শাড়ি, স্ক্রিন প্রিন্ট ও ব্লক প্রিন্টে ডিজাইন করা সালোয়ার কামিজ, ফতুয়া ও টপস, পাঞ্জাবি, টি শার্ট, শাল, ব্যান্ডানা, স্কার্ফ রয়েছে।

কে ক্র্যাফ্‌ট’য়ের আয়োজন।

কে ক্র্যাফ্‌ট’য়ের আয়োজন।

ছেলে ও মেয়েদের ফতুয়ার দাম ৫৫০ থেকে ১১০০ টাকা। পাঞ্জাবি ৭০০ থেকে ১২০০ টাকা। সালোয়ার কামিজ ১৯৫০ থেকে ২৮০০ টাকা। বিভিন্ন ধরনের সুতি শাড়ি ৮০০ থেকে ১৮০০ টাকা। টি-শার্ট ২৫০ থেকে ৩২০ টাকা। এছাড়াও শিশুদের জন্য ফতুয়া, টপস ও টি-শার্ট  রয়েছে। যার মূল্য ১৯৫ টাকা থেকে ৫০০ টাকা।

এছাড়া বিজয়ের স্বারক হিসেবে কে ক্র্যাফ্‌ট কিছু উপহার সামগ্রীর আয়োজন করেছে। এর মধ্যে আছে খাঁটি চামড়ার ওয়ালেট, কার্ড হোল্ডার এবং সুতি কাপড়ের ব্যানডেনা। ওয়ালেটের মূল্যসীমা নির্ধারন করা হয়েছে ৫৯৫ টাকা। কার্ড হোল্ডারের মূল্যসীমা নির্ধারন করা হয়েছে ২২৫ থেকে ৩৭৫ টাকা এবং সুতি কাপড়ের ব্যান্ডেনার মূল্যসীমা নির্ধারন করা হয়েছে ১৫০ থেকে ২২০ টাকা। এছাড়া চামড়ার প্রতিটি পণ্যের সঙ্গে থাকছে একটি করে পাউচ।

অঞ্জনস’যের পোশাক

বিজয় দিবসে অঞ্জনস

জাতীয় স্মৃতিসৌধের নকশা এবং পতাকার রং প্রাধান্য দিয়ে বিজয়ের মাসে পরার উপযোগী পোশাক তৈরি করেছে অঞ্জন’স। পাশাপাশি বাংলা বর্ণমালা ডিজাইনের মোটিফ হিসেবে ব্যবহার করা হয়েছে শাড়ি, পাঞ্জাবি, কুর্তা ও মাথার ব্যান্ডানাতে। বিজয় দিবসের নানান অনুষ্ঠানে পরবার উপযোগী এসব সুতি কাপড়ে তৈরি পোশাকে প্রাধান্য দেওয়া হয়েছে প্যাটার্ন বৈচিত্র্যের উপর।

রঙয়ের পোশাক

বিজয় দিবসে ‘শ্রদ্ধা’র আয়োজন

দেশীয় কাপড় ‘শ্রদ্ধা’-এর আয়োজনের মূল উপাদান। লাল-সবুজ আমাদের পতাকার ও বিজয়ের প্রতীক। বিজয়ের এই ডিসেম্বর মাস জুড়ে তাই লাল সবুজকে নিয়েই ‘শ্রদ্ধা’-এর যত আয়োজন।

‘শ্রদ্ধা’-এর শাড়ি, ফতুয়া, পাঞ্জাবি, কুর্তা, টি-শার্ট ইত্যাদিতে তুলে ধরা হয়েছে বাংলাদেশ সংবলিত লেখা এবং লাল-সবুজ রংয়ের মাধ্যমে উঠে এসেছে দেশীয় ভাবনা। শীতের আগমনে ‘শ্রদ্ধা’-এর বিজয় দিবসের  পোশাকগুলোতে ব্যবহার করা হয়েছে মোটা সুতি ও খাদি কাপড়। কাজের মাধ্যম হিসেবে এসেছে টাই-ডাই, ব্লক, বাটিক, অ্যাপলিক, কাটওর্য়াক, স্ক্রিন প্রিন্ট ইত্যাদি।  

এছাড়া ‘শ্রদ্ধা’র বিজয় দিবস এর বিশেষ আয়োজনে থাকছে বাংলাদেশ লেখা সংবলিত মগ। বিজয় দিবসের আয়োজনে সকল সামগ্রী পাওয়া যাবে ‘রঙ’ এর শোরুমে।

‘শ্রদ্ধা’য় এ লাল-সবুজ আয়োজনে শুধু বিজয়ের মাসেই নয় বরং সারা বছরই হতে পারে ফ্যাশন সচেতনের ফ্যাশন ভাবনা, দেশপ্রেমী মনের পরিচয়। এইসব সামগ্রী পাওয়া যাবে রঙ’য়ের সকল শোরুমে।

এছাড়াও উপহার দেওয়ার জন্য রয়েছে গিফট্‌ ভাউচার। রঙয়ের যে কোন বিক্রয়কেন্দ্র থেকে ৫শ’ থেকে ৫ হাজার টাকা মূল্যের এই সব ভাউচার ব্যবহার করে কেনা যাবে পছন্দসই সামগ্রী।