চোখ আকর্ষণীয় করার সহজ উপায়

বড় বড় টানা টানা চোখ সাদা-মাটা চেহারাতেও আনে বাড়তি সৌন্দর্য।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2014, 01:01 PM
Updated : 21 Jan 2015, 02:56 PM

সবাই বড় চোখের অধিকারী হয়ে জন্মায় না। তবে মেইকআপের সাধারণ কিছু উপায় জানা থাকলে সহজেই চোখ আকর্ষণীয় করে তোলা যায়।

রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রতিবেদনে, নিউ ইয়র্কের মেইকআপ আর্টিস্ট এম.জে. ফোর্তে চোখ আকর্ষণীয় করে তোলার সাধারণ কিছু মেইকআপের কৌশল উল্লেখ করা হয়। সেই কৌশলগুলোই এই প্রতিবেদনে তুলে ধরা হলো।

ভিতরের অংশে হালকা রংয়ের শ্যাডো

চোখ বড় ও আকর্ষণীয় করে তুলতে চোখের ভিতরের কোণা থেকে মাঝামাঝি পর্যন্ত হালকা রংয়ের শ্যাডো ব্যবহার করতে হবে। কারণ চোখের কোণায় হালকা শ্যাডো চোখ দেখতে বড় দেখাবে।

ফোর্তে বলেন, “চোখের ভিতরের কোণায় হালকা শ্যাডোর ব্যবহারের সঙ্গে সঙ্গেই চোখ দেখতে বড় দেখায়। কারণ এতে চোখে ঘুম ঘুমভাব কেটে যায় এবং দেখতে ফ্রেশ লাগে।”

ভ্রুর নিচে হাইলাইটারের ব্যবহার

ভ্রুর ঠিক নিচে ‘ব্রাও বোন’-এর উপর হাইলাইট করে তুলতে হবে। এর জন্য হালকা শিমারি কোন আইশ্যাডো ব্যবহার করা যেতে পারে। ফোর্তে জানান, ওই শ্যাডোটি চোখের একদম ভিতরের কোণায়ও ব্যবহার করা যেতে পারে।

চোখের নিচে কনসিলারের ব্যবহার

কম বেশি সবার চোখের নিচেই কালি বা কালচেভাব থাকে। আর এই কালচেভাব চোখের সৌন্দর্য্য অনেকটাই ম্লান  করে ফেলে। তাই চোখের নিচের কালি ঢেকে ফেলতে অবশ্যই কনসিলার ব্যবহার করতে হবে।

ফোর্তে বলেন, “চোখের চারপাশের কালচেভাবের কারণে চোখ ছোট মনে হয়। তাই ত্বকের রংয়ের থেকে কিছুটা হালকা টোনের কনসিলার ব্যবহার করে চোখের নিচের অংশ কনসিল করে নিতে হবে।

সাদা বা হালকা রংয়ের কাজলের ব্যবহার

চোখের নিচের ওয়াটার লাইনে সাদা বা ন্যুড রংয়ের কাজলের ব্যবহারের ফলে চোখ দেখতে বড় লাগে এবং ‘ড্রামাটিক’ একটি ভাব যুক্ত হয়।

ঠোঁটে ন্যুড লিপস্টিক

মেইকআপের সহজ শর্ত, চোখে গাঢ় মেইকআপ করা হলে ঠোঁটে হালকা বা ন্যুড লিপস্টিক পড়তে হবে। কারণ এতে করে চোখ বেশি আকৃষ্ট করবে সবাইকে।

নকল পাপড়ির ব্যবহার

চোখ অন্যের নজরে বড় দেখাতে নকল পাপড়ির জুরি নেই। তাছাড়া চোখে কয়েককোট মাস্কারাও চোখ বড় দেখাতে  সাহায্য করে। তাছাড়া চোখে বাড়তি ‘ড্রামাটিক’ভাব ফুটিয়ে তুলতে ল্যাশ কার্লারও ব্যবহার করা যেতে পারে।