উদ্যোক্তা আর চাকুরির খোঁজ

চাকুরির সন্ধান, প্রশিক্ষণ, উদ্যমী তরুণ উদ্যোক্তার খোঁজ খবর দিচ্ছে দেশের অন্যতম অনলাইনভিত্তিক শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের ওয়েবসাইট এখানেই ডটকম।

লাইফস্টাইল ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 01:11 PM
Updated : 28 Oct 2014, 01:11 PM

এক বিজ্ঞপ্তিতে তারা জানায়— এই সাইট থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরির খবর নেওয়া যাবে। একইসঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানও যোগ্য প্রার্থীর সন্ধানে এই ওয়েবসাইটে বিনামূল্যে বিজ্ঞাপন দিতে পারবেন।

একই সঙ্গে তরুন উদ্যোক্তারা নিজেদের জানান দিচ্ছে ‘এখানেই ডট কম’ এর মাধ্যমে। আর এজন্যও কোনো অর্থ খরচ করতে হবে না তাদের।

বিজ্ঞাপনগুলোতে পূর্ণকালীণ চাকুরির পাশাপাশি আছে খণ্ডকালীন চাকুরির বিজ্ঞাপনও। পড়াশোনার ফাঁকে কাজ করা যায় এমন বিজ্ঞাপনও আছে। এছাড়া কল সেন্টারের কর্মসংস্থান বিষয়ক বিজ্ঞাপনও মিলছে এখানে।

‘এখানেই ডট কম’য়ে পুরানো জিনিসপত্রও ক্রয় বিক্রয় করা যায়। বৈধতা যাচাই করেই এ ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রকাশ করা হয়। দেশের যে কোন প্রান্ত থেকেই এখানেই ডট কম এর মাধ্যমে জিনিসপত্র কেনা বেচা করা যাবে।

রাজধানীতে যেমন আউট সোর্সিংসহ প্রযুক্তি ও বিভিন্ন ব্যবসার বিজ্ঞাপন দেখা যায় তেমনি চট্টগ্রাম ও সিলেট বিভাগে আছে ট্যুরিস্ট গাইডেরও বিজ্ঞাপন।

প্রশিক্ষণের খোঁজ খবরও পাওয়া যাচ্ছে এখানেই ডট কম'য়ে। কল সেন্টারে কীভাবে কথা বলতে হয়, কীভাবে দক্ষ রেডিও ও টিভি উপস্থাপক হওয়া যায়, এসব প্রতিষ্ঠানের বিজ্ঞাপন যেমন আছে তেমনি আছে গানের স্কুলের, নাচের স্কুলের বিজ্ঞাপন। এছাড়া বিভিন্ন ভাষা শিক্ষার নানান কোর্সের বিজ্ঞাপন আছে যার মাধ্যমে ঘরে বসেই এসব প্রতিষ্ঠান সম্পর্কে মানুষ জানতে পারেন।

এ ব্যাপারে এখানেই ডট কম এর সিইও আরিল্ড ক্লোকারহৌগ বলেন, "বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাত অনেক এগিয়েছে। ভবিষ্যতে তা আরও বাড়বে। দেশের তরুণ উদ্যোক্তরাদের মাধ্যমে দারুণ প্লাটফরম গড়ে উঠছে। এখানেই ডট কম'য়ের মাধ্যমে তরুণ উদ্যোক্তরা কর্মী সংগ্রহের জন্য বিজ্ঞাপন দিচ্ছে আবার নিজেদের পরিচয় এবং কাজের বিজ্ঞাপনও দিচ্ছে। এক্ষেত্রে একেবারে বিনামূল্যে তারা এই কাজটি করতে পারছে। তারমানে এখানেই ডট কম'য়ে কোনো ধরনের বিনিয়োগ করতে হচ্ছে না। আর দেশের এই গুরুত্বপূর্ণ সময়ে আমরা এভাবে সাহায্য করতে পারছি বলে ভালো লাগছে।"