ঈদুল আজহায় কে ক্র্যাফ্‌ট

ফ্যাশন হাউস কে ক্র্যাফ্‌ট সেজেছে ঈদের উৎসবে। নতুন ডিজাইনের পোশাকের মধ্যে আছে শাড়ি, সালোয়ার কামিজ, টপ্‌স, শার্ট, ফর্মাল শার্ট, ফতুয়া, পাঞ্জাবি, কুর্তা, শিশুদের পোশাক।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2014, 12:24 PM
Updated : 26 Sept 2014, 12:24 PM

শাড়ি

বরাবরের মতো নিজস্ব ডিজাইনে টাঙ্গাইল, সিরাজগঞ্জে বুননকৃত শাড়িগুলোর রংয়ের বিন্যাস, ভ্যালু অ্যাডিশনের সুক্ষতা ও পরিশিলিত মোটিফ বিশেষ বৈশিষ্ট এনেছে। শাড়িতে সুতি, এন্ডি, মস্‌লিন, সিল্ক ও খাদি কাপড় ব্যবহৃত হয়েছে। মাধ্যম হিসেবে এসেছে বাটিক প্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, এমব্রয়ডারি, কাঁথার কাজ, টাই এন্ড ডাই, ইরি কাজ। মেরুন, কমলা, ফিরোজা, মেজেন্টা, বেগুনি, হলুদ, পিংক, সবুজ, নীল উজ্জ্বল রং ব্যবহৃত হয়েছে।

শাড়িগুলোর মূল্যসীমা: সুতি ৭৫০ থেকে ১ হাজার ৩শ' টাকা। এন্ডি ও সুতি ১ হাজার ৩শ' টাকা থেকে ২ হাজার ২শ' টাকা। এন্ডি ও সিল্ক ৪ হাজার টাকা থেকে ৭ হাজার টাকা।

সালোয়ার কামিজ

কাপড়, কামিজের হাতা এবং নেক-এ পরিবর্তন আনা হয়েছে। তাঁতে বোনা সুতি কাপড়ে এমব্রয়ডারি, কারচুপি, কাঁথার কাজ ও এপ্লিকের অলংকরণ করা হয়েছে। কাট্‌-প্যাটার্ন ও ফিনিশিং এবং বিভিন্ন উপকরণের ব্যবহারে বৈশিষ্টপূর্ণ। সুতি থ্রিপিসগুলোর মূল্যসীমা ১ হাজার ৯শ' ৫০ থেকে ৩ হাজার ২শ' টাকা।

এন্ডি কামিজে এমব্রয়ডারি, কারচুপির কাজ থাকছে, সঙ্গে ওড়না ও সালোয়ারে প্রিন্ট। মূল্যসীমা ৩ হাজার টাকা থেকে ৪৫০০ টাকা।

জয় সিল্ক, বলাকা সিল্ক, ক্যাশমিলান ও মস্‌লিন কম্বিনেশনে এক্সক্লুসিভ ডিজাইনের থ্রিপিসও থাকছে। মূল্যসীমা ৩ হাজার ৫শ' টাকা থেকে ৬ হাজার ৫শ' টাকা।

স্কার্ট, টপ্‌স ও ফতুয়া

সুতি, তাঁতজাত, ডবি, খাদি বিভিন্ন কাপড়ে তৈরি হয়েছে মেয়েদের ফতুয়া এবং স্কার্ট-টপ্‌স। ফতুয়ার মূল্যসীমা ৭৫০ টাকা থেকে ১ হাজার ২শ' টাকা এবং স্কার্ট-টপসের মূল্যসীমা ১ হাজার ২শ' থেকে ১ হাজার ৮শ' টাকা।

শিশুপোশাক

থাকছে ছেলেদের পাঞ্জাবি, শার্ট, ফতুয়া। মূল্যসীমা ৩শ' টাকা থেকে ৮শ' টাকা। মেয়ে শিশুদের জন্য ফ্রক, স্কার্ট-টপসের আয়োজন থাকছে। মূল্যসীমা সাড়ে তিনশ থেকে ১ হাজার টাকা। এছাড়াও থাকছে আকর্ষণীয় সালোয়ার কামিজ। মূল্যসীমা সাড়ে সাতশ থেকে ১ হাজার ৬শ' ৫০ টাকা।

পাঞ্জাবি

নতুন ডিজাইন ও স্টাইলের বেশ কিছু পাঞ্জাবির আয়োজন করেছে এই ঈদে। থাকছে হাতের কাজ, এম্ব্রয়ডারি, প্রিন্ট ও এপ্লিকসহ নানান মাধ্যম। বেগুনি, হলুদ, পিংক, সবুজ, মেরুন, নীল, বটল্‌ গ্রিন, ব্রিক রেড, ফিরেজা, গ্রিন ও কালোসহ বেশ কয়েকটি শেইডে পাঞ্জাবিগুলো পাওয়া যাবে।

হাতের কাজের সুতি পাঞ্জাবির মূল্যসীমা সাড়ে সাতশ থেকে ১ হাজার ২শ' টাকা। এন্ডি হাতের কাজের পাঞ্জাবি ১ হাজার ৭শ' থেকে ২ হাজার ২শ' টাকা।

সিল্ক, জয়সিল্ক ও ডুপিয়ান এক্সক্লুসিভ পাঞ্জাবি ২ হাজার ২শ' থেকে ৬ হাজার টাকা। আর তরুণদের জন্য থাকছে নানান ডিজাইনের সুতি ও এন্ডির শর্ট পাঞ্জাবি। মুল্যসীমা সাতশ ১ হাজার ৪শ' ৫০ টাকা।

ছেলেদের ফতুয়া ও শার্ট

নতুন নতুন বেশ কিছু স্টাইল ও কাটে ফতুয়ার আয়োজন করেছে। এমব্রয়ডারি, প্রিন্ট, হাতের কাজ, কারচুপির ফতুয়াগুলোর মূল্যসীমা সাড়ে পাঁচশ থেকে ১ হাজার ৩শ' ৫০ টাকা। কাপড় হিসেবে ব্যবহৃত হয়েছে সুতি, এন্ডি, ইয়ার্ন ডায়েড এন্ডি এবং সিল্ক। সুতি ও এন্ডি কাপড়ে প্রিন্ট, শার্ট ও ফর্মাল শার্টের কালেকশন থাকছে ৫৯৫ থেকে ১ হাজার ৩শ' টাকা পর্যন্ত।

পাওয়া যাবে কে ক্র্যাফটের সকল বিক্রয়কেন্দ্রে।