বিউটি পার্লারের আয়োজন

উৎসবে নিজেকে আরও আকর্ষণীয় করে তুলতে অনেকেই ছুটছেন খ্যাতনামা বিউটি পার্লারে। পরামর্শ নিচ্ছেন রূপ বিশেষজ্ঞদের কাছে।

ইয়াছিন মনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2014, 02:10 PM
Updated : 26 July 2014, 02:29 PM

আর তাই এখন রূপ সচেতন তরুণীদের পদচারণায় মুখর নগরীর বিখ্যাত বিউটি পার্লারগুলো। এমনকি অলিগলির, ঘরোয়া পরিবেশের বিউটি পার্লারগুলোতেও ধুম পড়েছে।

পাশাপাশি পার্লারগুলোও করেছে নানান আয়োজন।

রাজধানীর রামপুরা রোডে অবস্থিত আকাঙ্ক্ষা'স বিউটি পার্লারের কর্ণধার জুলিয়া আজাদ জানান, সাজসজ্জা হচ্ছে নিজের রুচি ও ভালো লাগার বহি:প্রকাশ। যে কোনো সাজ নিজের কাছে যেমন ভালো লাগতে হবে, অন্যের কাছেও তার গ্রহণযোগ্যতা থাকতে হবে। এবারের ঈদ হচ্ছে বর্ষায়। বৃষ্টি শুরুর আগে ভ্যাপসা গরম আবার কখনো ঠান্ডা মিলিয়ে মিশ্র আবহাওয়া থাকে। কখনও রোদ, কখনও শীতল বাতাস। তাই মেইকআপের প্রসাধনী অবশ্যই এসপিএফ ফিল্টার সমৃদ্ধ এবং ওয়াটার প্রুফ দেখে ব্যবহার করা ভালো।

ফ্যাশন সচেতন নারীদের জন্য লেয়ার গ্র্যাজুয়েশন নামের নতুন ধরনের হেয়ার কাট এনেছে রামপুরার আকাঙ্ক্ষা'স গ্ল্যামার ওয়ার্ল্ড। সেই সঙ্গে চুলে নতুন মাত্রা যোগ করতে সিল্ক অ্যান্ড সাইনিং রিবন্ডিং, রোলার কার্লিং অথবা স্মুথনিং করা যাবে। এসব করতে আগে ৮ হাজার টাকা খরচ হলেও এখন নেওয়া হচ্ছে যথাক্রমে একজনের জন্য ৫ হাজার টাকা, দুই জনের ৯ হাজার ৫০০ টাকা এবং তিনজন একত্রে ১৪ হাজার টাকা।

ওমেন্স ওয়ার্ল্ডের কর্ণধার কণা আলম বলেন, ঈদ উপলক্ষে তারা রমজানে গ্রাহকদের জন্য বিভিন্ন প্যাকেজের ব্যবস্থা করেন। এর মধ্যে ফেইশলসহ বিভিন্ন স্কিন থেরাপির প্যাকেজে গ্রাহকরা বেশি সাড়া দিচ্ছেন। বিশেষ করে ত্রিশোর্ধ্ব নারীদের জন্য ডিপ কোলাজেন ফেইশল ও তরুণীদের জন্য হারবাল ব্রাইটেনিং বেশি চলছে। ডিপ কোলাজেনের দাম ২ হাজার ৫০০ টাকা এবং হারবাল ব্রাইটেনিংয়ের দাম পরবে ১ হাজার ৬০০ টাকা। আর চুলের কাটের জন্য ভলিউম কাট ও লেয়ার কাট বেশি চলছে।

পারসোনায় মেইকআপের পাশাপাশি ফ্রুট ফেইশল, অরেঞ্জ, অ্যালোভেরা, ভেজ-পিল, হোয়াইটেনিং ফেইশল তরুণীদের বেশি পছন্দ। চলছে লংস্লাইড, লেজার, লেয়ার, মাল্টিপল লেয়ার, বেঙ্কস হেয়ার কাট। এবার ঈদের তালিকায় নতুন যুক্ত হয়েছে- ইমো, ভলিউম লেয়ার কাট, স্পেশাল ফেইশল উইথ নেকস, বডি মাসাজ। 

ঈদকে সামনে রেখে রাজধানীর ক্লিওপেট্রা বিউটি স্যালুন ও হারমনি স্পা দিচ্ছে আকর্ষণীয় কয়েকটি প্যাকেজ। গ্রাহকদের জন্য এসব প্যাকেজে থাকছে শতকরা ১৫ ভাগ ছাড়। সৌন্দর্য সেবায় এ ছাড় চলবে চাঁদ রাত পর্যন্ত।

ধানমন্ডির ওমেন'স গ্ল্যামার ওয়ার্ল্ড দিচ্ছে বিশেষ ছাড়। রমজানজুড়ে যে কোনো কাজ করালেই থাকছে ফ্রি ঈদ মেহেদি। এ ছাড়া ব্রাইডাল মেইকআপের সঙ্গে পার্টি মেইকআপ, বডি শাইনিং ম্যাসাজের সঙ্গে হেয়ার স্পা অথবা নরমাল ম্যাসাজ এবং হেয়ার রিবন্ডিংয়ের সঙ্গে হেয়ার কাট গ্রাহকদের       একদম ফ্রি দেওয়া হচ্ছে। পাশাপাশি ওমেন'স গ্ল্যামার ওয়ার্ল্ডে ফেইশল, হেয়ার ট্রিটমেন্ট স্পাসহ সব ধরনের সেবাতেই গ্রাহকরা ঈদ উপলক্ষে পাচ্ছেন সর্বোচ্চ ২০ শতাংশ ছাড়।

মেয়েদের সৌন্দর্যেও পাশাপাশি এখন ছেলেরাও সৌন্দর্যচর্চার জন্য বিভিন্ন পার্লারে যাচ্ছে। আর তাই ঈদকে ঘিরে ছেলেদের পার্লারগুলোতেও এখন প্রচন্ড ভিড় লক্ষ করা যায়।

ছেলেদের সৌন্দর্য চর্চায় ধানমন্ডির হেয়ার ক্রেজ দিচ্ছে বিশেষ অফার। হেয়ারকাট এবং সেভের সঙ্গে ফ্রি পাবেন শ্যাম্পু ওয়াশ এবং ফেইস ওয়াশ, গোল্ড এবং শাহনাজ ফেইশলের সঙ্গে ফ্রি পাবেন হেয়ারকাট। এছাড়া এক বছরের জন্য হেয়ার স্ট্রেইট করালে ফ্রি পাবেন এক বছরের হেয়ার ট্রিটমেন্ট। সঙ্গে পেডিকিউর, মেনিকিউর, বডি ম্যাসাজ এবং পার্টি মেইকআপসহ অন্যান্য সেবায় থাকছে ২০ ভাগ পর্যন্ত ছাড়।

এই সব জেন্টস পার্লারে রয়েছে পুরুষদের রূপসজ্জার জন্য বিভিন্ন ধরনের প্যাকেজ সুবিধা। এর মধ্যে হেয়ার কাটিং এবং বিয়ার্ড শেভিং সবচেয়ে পরিচিত। তাছাড়া রয়েছে বিভিন্ন ধরনের শ্যাম্পুর সাহায্যে চুল ধোয়া, যেগুলোর মধ্যে রয়েছে অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পু, হারবাল শ্যাম্পু, সুগন্ধি শ্যাম্পু প্রভৃতি।

অন্যদিকে আরামদায়ক বডি মাসাজ, স্পা, স্টিম বাথ প্রভৃতিরও সুযোগ রয়েছে এসব পার্লারে। তবে এসব পার্লারে সর্বাধুনিক সংযোজন হল শরীরে ট্যাটু করানো এবং শরীর ফোড়ানো।

ঢাকার পরিচিত কিছু জেন্টস পার্লার: রতন’স জেন্টস পার্লার, গুলশান। পারসোনা এডামস, ধানমন্ডি। নেক্সাস হেয়ার ডিজাইন, উত্তরা। ক্রেজ জেন্টস পার্লার, গুলশান। রেজর্স এন সিজর্স, বনানী। জনসন বিউটি কেয়ার, বনানী। ব্যু মঁদ সিসিলি বিউটি কেয়ার, ধানমন্ডি। হাবিব আলভিরাজ বিউটি কেয়ার, ধানমন্ডি। হেয়ারোবিকস গ্রুমিং পার্লার, ধানমন্ডি।

ধানমন্ডির ছেলেদের পার্লার মেনজ অপশন ঈদ উপলক্ষে চারটি প্যাকেজে দিচ্ছে বিশেষ ছাড়।

হেয়ারকাট, সেভ, ফেয়ারপলিশ, চন্দন হারবাল ফেইশল, হেয়ার কালার, শাইনিং, হেয়ার ট্রিটমেন্ট থাকছে এসব প্যাকেজে। ঈদের আগের রাত পর্যন্ত ১ হাজার ৮৮০ টাকার ১ নাম্বার প্যাকেজটি বিশেষ ছাড়ে গ্রাহকরা পাচ্ছেন ১ হাজার ৬০০ টাকায়। ৩ হাজার ২৮০ টাকার প্যাকেজটি ২ হাজার ৮০০ টাকায়, ৩ হাজার ৯০০ টাকার প্যাকেজটি ৩ হাজার ৫০০ টাকায় এবং ৬ হাজার ৫০ টাকার প্যাকেজটি ৫ হাজার টাকায়।

ছবি সৌজন্যে: পার্সোনা অ্যাডামসের ফেইসবুক।