ছেলেরাও খরচের ব্যাপারে লুকোচুরি করে

বদ্ধমূল ধারণা রয়েছে যে, মেয়েরা বেশি খরচ করে। আর বেশির ভাগ ক্ষেত্রেই তারা স্বামী বা প্রেমিকের কাছে তাদের অতিরিক্ত শপিং করার অভ্যাসের বিষয়টি গোপন করে থাকেন।

ইরা ডি. কস্তাআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2014, 03:30 AM
Updated : 21 July 2014, 03:30 AM

তবে সম্প্রতি এক জরিপে দেখা গেছে, গোপনে খরচের ক্ষেত্রে মেয়েদের থেকে কোনো অংশে পিছিয়ে নেই ছেলেরা।

ব্রিটিশ ট্যাবলয়েড ফিমেলফার্স্ট ডটকম এক প্রতিবেদনে জানায়, ভাউচারক্লাউড ডটকম-এর এক জরিপে ২২ শতাংশ মেয়ে স্বীকার করেছেন, তারা সঙ্গীর কাছে নিয়মিত কেনাকাটা করার বিষয়টি লুকিয়ে থাকেন। তবে জরিপে ছেলেদের ক্ষেত্রে এই সংখ্যা ছিল মেয়েদের দ্বিগুণ।

মেয়েরা জানায়, তারা প্রধানত অযথা কথা কাটাকাটি এড়াতেই প্রতিদিনের কেনাকাটার বিষয়টি লুকিয়ে থাকেন। তাছাড়া জিনিসের দাম নিয়েও লুকোচুরি করেন। পুরাতন জিনিসের সঙ্গে মাঝে মধ্যে নতুন জিনিসও মিলিয়ে রাখেন, যাতে সঙ্গী বুঝতে না পারে।

মেয়েদের শপিং বাতিক এবং সেটি লুকিয়ে রাখা বলতে গেলে এক প্রকার ‘ওপেন সিক্রেট’। তবে ছেলেরাও কম যান না। তারা বরং একটু বেশিই লুকিয়ে থাকেন।

তারা কী কিনেছেন তা তো লুকিয়ে রাখেনই পাশাপাশি কেনাকাটা সংশ্লিষ্ট রিসিটও সরিয়ে ফেলেন।

ভাউচারক্লাউড ডটকম-এর ম্যাথ্যু উড বলেন, “খরচের ক্ষেত্রে বেশ কিছু বিষয় আমরা প্রায়ই সঙ্গীর কাছে লুকিয়ে রাখি। কেনাকাটা এবং কখনও বাইরে খেতে গেলে কতটুকু খরচ করেছি তা লুকিয়ে রাখি। আসলে কিছু কিছু বিষয় কখনোই কাউকে বলা হয় না।”

উড আরও বলেন, “তবে বিষয় হচ্ছে এটা আমরা ভালোভাবেই সামলে নেই। আর যদি প্রকাশও পেয়ে যায় তবে আমরা সঙ্গে সঙ্গে তা স্বীকার করি।”