ব্র্যান্ডের জুতা

ঈদে উপলক্ষে রাজধানীর প্রায় সবগুলো জুতার শোরুমেই দেখা গেল অসংখ্য নতুন জুতা। মেয়েদের নতুন ডিজাইন বেশি হলেও ছেলেদের জুতার ডিজাইনেও কমতি নেই, সেই সঙ্গে আছে বাচ্চাদের জুতা।

মামুনুর রশীদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2014, 03:37 AM
Updated : 9 July 2014, 03:41 AM

শোরুমগুলোতে ঘুরে দেখা গেল আগ্রহী ক্রেতাদের ভিড়। জানা গেল তাদের ঈদ আয়োজন ও দাম সম্পর্কে।

জুতার ব্র্যান্ডগুলোর মধ্যে বাটা, এপেক্স, বে এম্পোরিয়াম, জেনিস, লোটোর চাহিদা রয়েছে। নতুন ডিজাইন পাওয়া গেল সবগুলো ব্র্যান্ডের শোরুমেই। ঈদের আগ পর্যন্ত প্রতিদিনই আসবে আরও নতুন ডিজাইন।

বে এম্পোরিয়ামের বসুন্ধরা শোরুমের ম্যানেজার জাকির হোসাইন বলেন, “ছেলে, মেয়ে ও বাচ্চাদের জুতা মিলিয়ে এ পর্যন্ত মোট সাড়ে ছয়শটি নতুন ডিজাইন বাজারে এসেছে। দাম ২ হাজার ৬শ’ টাকা থেকে ৬ হাজার টাকা।”

এপেক্স-এর ঈদ আয়োজন নিয়ে কথা বললেন বসুন্ধরা শোরুমের সহকারী ম্যানেজার সোহানুর রহমান চৌধুরী। জানালেন এপেক্সসহ মোট ১৩টি ব্র্যান্ডের জুতা বিক্রি করেন তারা। এদের মধ্যে ভেনতুরিনি ব্র্যান্ডের আছে ৮০টি নতুন ডিজাইন, দাম পড়বে ৩ হাজার টাকা থেকে ৭ হাজার টাকা।

ম্যাভেরিকের আছে ১৯টি নতুন ডিজাইনের ক্যাসুয়াল স্যান্ডেল, দাম আড়াই হাজার থেকে ৫ হাজার টাকা। এছাড়াও পাওয়া যাচ্ছে ৩০টি নতুন ডিজাইনের ছেলেদের স্লিপার, দাম ১ হাজার ৭শ’ থেকে ৫ হাজার টাকা। ছেলেদের ফরমাল জুতার ডিজাইন এসেছে প্রায় ৩০টি, দাম পড়বে ৩ হাজার থেকে ১০ হাজার টাকা। মেয়েদের জন্য রয়েছে শতাধিক নতুন ডিজাইনের জুতা, দাম ৭শ’ থেকে ৪ হাজার ২শ’ টাকা। বাচ্চাদের জুতার ডিজাইন প্রায় ২০টি, দাম ৮শ’ থেকে ১ হাজার ৭শ’ টাকা।

বসুন্ধরা শোরুমের সহকারী ম্যানেজার নাজমুল কবিরের সঙ্গে কথা বলে বাটার ঈদের কালেকশন সম্পর্কে জানা গেল।

নর্থ স্টারের এসেছে মোট ৮৫টি ডিজাইন, বিক্রি করছেন ৬শ’ থেকে ৩ হাজার ২শ’ টাকায়। পাওয়ারের নতুন জুতা এসেছে ৭৫টি, দাম ১ হাজার ৭শ’ থেকে ৪ হাজার টাকা। স্যান্ডেলে থাকছে প্রায় ৭০টি মডেল, দাম ৭শ’ থেকে ৪ হাজার টাকা। এছাড়াও আছে প্রায় ১০টি নতুন ডিজাইনের ছেলেদের লোফার, দাম ২ হাজার ২শ’ টাকা থেকে ৪ হাজার টাকা।

নাজমুল জানালেন, ১০ তারিখের পর আসবে আরও নতুন ডিজাইন।

হাশ পাপিজের আছে ৩০টি নতুন ডিজাইনের জুতা ও স্যান্ডেল। ৩ হাজার থেকে ৯ হাজার ৫শ’ টাকার মধ্যেই পাওয়া যাবে এগুলো।

লোটোতে পাওয়া যাচ্ছে ৭টি নতুন ডিজাইনের জুতা, দাম সাড়ে ৩ হাজার থেকে সাড়ে ৫ হাজার টাকা।

স্প্রিন্ট-এর ঈদ আয়োজনে আছে ৪২টি নতুন ডিজাইন, দাম দেড় হাজার থেকে ৩ হাজার ২শ’ টাকা।

জেনিস নিয়ে এসেছে প্রায় চারশটি নতুন ডিজাইন, জানালেন বসুন্ধরা শোরুমের ম্যানেজার তানভির আহমেদ।

এদের মধ্যে ছেলেদের জন্য আছে সাড়ে ৫শ’ থেকে ৭ হাজার টাকার জুতা। মেয়েদের জুতাগুলোর দাম ৪শ’ থেকে ৩ হাজার টাকা। আর বাচ্চাদের জুতাগুলোর দাম পড়বে ৫শ’ থেকে ১ হাজার ৩শ’ টাকা।

দেশীয় ব্র্যান্ড আরবানা ও টরাস-এর শোরুমগুলোতে পাওয়া গেল কয়েকটি ভিন্ন ধরনের জুতার ডিজাইন।

আরবানাতে পাওয়া যাচ্ছে ছেলেদের স্লিপার, ফরমাল ও ক্যাসুয়াল জুতা। দাম ৩ হাজার থেকে ৬ হাজার টাকা। টরাসের জুতাগুলোর দাম পড়বে আড়াই হাজার থেকে ৬ হাজার টাকা।

জুতার বাজারে পিছিয়ে নেই এস্টেসি এবং ফ্রিল্যান্ড।

ফ্রিল্যান্ডের বসুন্ধরা শোরুমের ম্যানেজার তন্ময় খান জানালেন, ঈদ উপলক্ষে ২০টি নতুন ডিজাইন আছে তাদের সংগ্রহে। স্লিপারের নতুন ডিজাইন আছে ৯টি, দাম ১ হাজার থেকে আড়াই হাজার টাকা।

কনভার্সের ডিজাইন আছে ১০টি, দাম ২ হাজার থেকে ৩ হাজার টাকা। লোফারের ডিজাইন এসেছে মাত্র ১টি, দাম সাড়ে ৩ হাজার টাকা।

এস্টেসিতে পাওয়া যাবে ৮টি নতুন ডিজাইনের জুতা, জানালেন বসুন্ধরা শোরুমের ম্যানেজার শোভন। সবগুলোর দাম সাড়ে ৩ হাজার টাকা।

এ তো গেলো জনপ্রিয় ব্র্যান্ড জুতার আয়োজন। তবে যদি কেউ একটু কমদামে ভিন্ন ডিজাইন পরতে চান তাহলে ঢুঁ মারতে পারেন নন-ব্র্যান্ডের জুতোর দোকানগুলোতেও।

এক্ষেত্রে বসুন্ধরা সিটি, রাপা প্লাজা, এআর প্লাজা, যমুনা ফিউচার পার্ক, পিঙ্ক সিটি, মেট্রো শপিং মল ইত্যাদি শপিং সেন্টারসহ, নিউমার্কেট এবং গাউছিয়ার দোকানগুলোতেও খুঁজে দেখতে পারেন।

ছবি: শিশির।