বাসায় রেস্তোরাঁর খাবার

খেলা দেখছেন রাত জেগে আবার সেহেরিও করতে হবে! একটু ভিন্ন কিছু খেতে মন চাইতেই পারে।

মিথুন বিশ্বাসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2014, 04:00 AM
Updated : 6 July 2014, 01:50 PM

রসনায় ভিন্ন আমেজ আনতে রেস্তোরাঁর খাবার বাসা পর্যন্ত পৌঁছে দিচ্ছে, এমন তিনটি প্রতিষ্ঠান নিয়ে এই প্রতিবেদন।

পিৎজা রোমা

গুলশানের এই প্রতিষ্ঠান বাসায় খাবার পৌঁছে দেয়। এর জন্য অর্ডার দিতে যেতে হবে তাদের ফেইসবুক পেইজে। গুলশান, বারিধারা, বনানী ও বারিধারা ডিওএইচএস এলাকায় রাত ৩টা পর্যন্ত অর্ডার নেয় তারা।

সাধারণত খাবার অর্ডার করার সময় ও নিয়ম তাদের ফেইসবুকের টাইমলাইনেই দেওয়া থাকে। শুধু মাত্র বিশেষ খেলার রাতগুলোতেই এই খাবার পাওয়া যাবে।

যারা মোটা ক্রাস্টের পিৎজা খেয়ে অভ্যস্ত তাদের জন্য তথ্য হচ্ছে, এরা 'আসল' ইতালিয়ান কায়দায় থিন ক্রাস্টের পিৎজা তৈরি করে। আবার দেশি অভ্যস্ত স্বাদের কথা মাথায় রেখে তাদের মেন্যুতে তান্দুরি পিৎজাও আছে। জানালেন, পিৎজা রোমার কাজি ইস্তেলা ইমাম।

তিনি আরো জানান, এখানে পাওয়া যাবে ১৫ রকমের পিৎজা। আকার হবে দুইটি ১২ ইঞ্চি ও ১৬ ইঞ্চি। দাম সাড়ে ৫শ’ থেকে ১ হাজার ৩শ’ টাকা।

পিৎজা রোমাতে বসে খাওয়ার কোনো ব্যবস্থা নেই। তবে এই মাসের পরে, সাধারণ সময়েও গুলশান এলাকার আশপাশের ঘর পর্যন্ত এই পিৎজা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান ইমাম।

ফেইসবুক পেইজ: https://www.facebook.com/PizzaRomaBD

ফুডপান্ডা ডটকম ডট বিডি

এই বহুজাতিক প্রতিষ্ঠান বিশ্বের ৪৫টি দেশে খাবার ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে। বাংলাদেশে শুধু ঢাকা ও চট্টগ্রামে তাদের কার্যক্রম চলছে।

ওয়েব সাইট ছাড়াও অ্যানড্রয়েড ও আইফোনে অ্যাপের ব্যবহারের ব্যবস্থাও রেখেছে এই প্রতিষ্ঠান।      

বাছাইকরা বিভিন্ন রেস্তোরাঁর খাবার ঘরে পৌঁছে দেওয়াই তাদের কাজ।

ফুডপান্ডার এনামুল বলেন, “গুলশান ১ ও ২, বনানী, বারিধারা ও বারিধারা ডিওএইচএস এলাকায় রাত আড়াইটা পর্যন্ত সেহরির অর্ডার নেই আমরা। তারপর সময়মতো খাবার পৌঁছে দেই।”

প্রায় ৫০টি রেস্তোরাঁর সেহরির বিশেষ মেন্যু থেকে এই সেবা দেওয়া হয়। জানিয়ে রাখা ভালো এই তালিকায় পুরানো ঢাকার আল রাজ্জাকের খাবারও আছে।

চট্টগ্রামে প্রায় ২১টি রেস্তোরাঁর খাবার এই প্রতিষ্ঠান সরবরাহ করে। বিভিন্ন এলাকার মধ্যে আছে পাঁচলাইশ, আগ্রাবাদ, বহদ্দারহাট, খুলশি, চট্টগাঁও, দামপাড়া, চকবাজার, ফয়েজ লেক, নাসিরাবাদ, জিইসি সার্কেল ও চট্টগ্রামের দুই নাম্বার গেইট।

এই সেবা বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল খেলার সময়েও নেওয়া যাবে।

রেস্তোরাঁর নির্ধারিত দামেই খাবার সরবরাহ করেন তারা। শুধু পৌঁছে দেওয়ার খরচ বাবদ ৫০ থেকে ৭৫ টাকা চার্জ নেয় ফুডপান্ডা।

নির্দিষ্ট এলাকার রেস্তোরাঁ বাছাই করে মেন্যু থেকে বেছে নেওয়া যাবে পছন্দের খাবার। ফুডপান্ডা টাকা নেয় খাবার সরবরাহের সময়। কার্ডে টাকা পরিশোধের কোনো ব্যবস্থা নেই। 

ওয়েবসাইট: www.foodpanda.com.bd

ফেইসবুক পেইজ: www.facebook.com/FoodpandaBangladesh

হাংরিনাকি ডটকম

রমজান মাসে রাজধানীর গুলশান, বনানী ও ডিওএইচএস এলাকায় খাবার সরবরাহের ব্যবস্থা করেছে এই প্রতিষ্ঠান। নগদ, বিকাশ অথবা কার্ডের মাধ্যমে টাকা পরিশোধ করা যায়।

বর্তমানে ১৫টি রেস্তোরাঁর খাবার তাদের আওতায় আছে।

হাংগ্রিনাকি’র ইশতিয়াক আহমেদ জানান, এই সেবার পাওয়ার জন্য রেস্তোরাঁর নির্ধারিত মূল্যেই খাবারের দাম পরিশোধ করতে হবে। রমজান মাসে এই সেবা নেওয়ার জন্য শুধুমাত্র ৫০ টাকা ডেলিভারি চার্জ প্রযোজ্য। অন্য সময় গুনতে হবে ১শ’ টাকা। 

এদেরও আছে এনড্রয়েড অ্যাপ, যা মিলবে গুগল প্লে’তে।

ওয়েবসাইট: www.hungrynaki.com

ফেইসবুক পেইজ: www.facebook.com/hungrynaki