মজার ব্যঞ্জন

খাবারে এই পদ অনেক কিছু দিয়ে করা। চিকেন, প্রন, সসেজ, চিজ, কর্ন, ক্যাপসিকাম আরো কত কী! পোলাও, চাইনিজ রাইস, খিচুড়ি যে কোনো কিছুর সঙ্গে ভাল লাগবে।

>>বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2014, 12:00 PM
Updated : 11 May 2014, 12:00 PM

রেসিপি দিয়েছেন জিনাত জোয়ার্দার রিপা

উপকরণ: চিকেন (২০০ গ্রাম)। প্রন (২০০ গ্রাম)। সসেজ (২০০ গ্রাম)। চিজ (৫০ গ্রাম)। সুইট কর্ন। ক্যাপসিকাম। ফুলকপি। টমেটো। ব্রকলি। পেঁয়াজ ৪/৫টি। কাঁচামরিচ ৪/৫টি। কর্ন ফ্লাওয়ার ১ চা-চামচ। টমেটো-সস ১ টেবিল-চামচ। ওয়েস্টার-সস আধা টেবিল-চামচ। টেস্টিং সল্ট আধা চা-চামচ। আদাবাটা আধা চা-চামচ। রসুনবাটা আধা চা-চামচ। মাখন বা সয়াবিন তেল। লবণ (খুব বেশি লাগবে না। ওয়েস্টার সসে লবণ থাকে। তাই স্বাদ বুঝে দিতে হবে। যারা কম লবণ খান তারা চেখে দেবেন)।

পদ্ধতি: চিকেন, প্রন, সসেজ, চিজ, ক্যাপসিকাম, ফুলকপি, টমেটো, ব্রকলি ও পেঁয়াজ কিউব করে কেটে মাখন দিয়ে ভাজুন ২ মিনিট। তারপর একটা পাত্রে তুলে রাখুন।

গ্রেভির জন্য: চুলায় মাখন বা তেল গরম করে কিউব করে কেটে রাখা আরো কিছু পেঁয়াজ দিন। একটু বাদামি রং ধরলে তাতে আদাবাটা ও রসুনবাটা দিয়ে ভালো করে কষান। এতে চিকেন, প্রন, সসেজ, ক্যাপসিকাম, ফুলকপি, পেঁয়াজ দিন।

মিনিট খানেক কষিয়ে চিজ, সুইট কর্ন, টমেটো ও টেস্টিং সল্ট দিন। আধা মিনিট পর আধা কাপ পানিতে কর্ন ফ্লাওয়ার গুলে নিয়ে ঢেলে দিন। ভাজা ভাজা হওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

হয়ে গেলে একটা পাত্রে ঢেলে পরিবেশন করুন।