স্নিগ্ধ সাজে 'অষ্টমী'

অষ্টমীর দিনের সাজে স্নিগ্ধতা আর রাতের সাজে প্রাধান্য পাবে আভিজাত্য। সাজের ভিন্নতা আনন্দে নতুন মাত্রা যোগ করে। তাই অষ্টমীতে নিজেকে সাজিয়ে নিন ভিন্নভাবে।

লাইফস্টাইলডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2017, 08:59 AM
Updated : 27 Sept 2017, 05:52 AM

অষ্টমীর সাজপোশাক সম্পর্কে পরামর্শ দেন মেইকআপ আর্টিস্ট আহান রহমান।

অষ্টমীর দিনের সাজ

ছবি-রক্তিম, মেইকআপ-আহান রহমান, পোশাক বি+ 

দিনের সাজে হালকা মেইকআপ বেশি মানানসই, দেখতে বেশ স্নিগ্ধভাব থাকে। এখনও যেহেতু গরমের প্রকোপ বেশি তাই সারা দিনের জন্য ম্যাট বেইজ মেইকআপ করা ভালো। 'ওয়াটার প্রুফ' মেইকআপ করা হলে ঘাম হলেও তা সহজে নষ্ট হবে না। খুব বেশি ঘাম হলে টিস্যু দিয়ে হালকা চেপে মুছে নিলেই সাজ ঠিকঠাক থাকবে।

মুখে বেইজ করার জন্য প্রথমে ভালোভাবে তা পরিষ্কার করে ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন লাগিয়ে নিতে হবে। এরপর প্রাইমার লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করে ত্বকে কন্সিলার লাগাতে হবে। এরপর হালকা করে ফাউন্ডেশন লাগিয়ে তা ভালোভাবে মিশিয়ে নিলেই হবে।

ছবি-রক্তিম, মেইকআপ-আহান রহমান, পোশাক বি+ 

বেইজের পর মুখে ফেইস পাউডার লাগিয়ে নিন। এতে ফাউন্ডেশন দীর্ঘস্থায়ী হবে। মুখের গড়ন ঠিক রাখতে গালে, থুতনির নিচে ও কপালে কন্টুয়ার করে নিন।

দিনের বেলায় চোখে সোনালি বা ব্রোঞ্জ রংয়ের শ্যাডো ব্যবহার করুন। তারপর চিকন করে কাজলের রেখা টেনে নিন। এতে একটা স্নিগ্ধভাব ফুটে উঠবে।

ঠোঁটে শাড়ি বা পোশাকের সঙ্গে মানিয়ে লিপস্টিক লাগান। দিনের বেলায় হালকা রংয়ের লিপস্টিক দেখতে বেশি ভালো লাগে।

চুল সাজানোর জন্য কাঁচাফুল ব্যবহার করতে পারেন। সারা দিনের জন্য বের হলে খোঁপা করে নিন অথবা নিজের পছন্দ মতো এমন ভাবে বাঁধুন যেন চুল সামলাতে কষ্ট না হয়।

অষ্টমীর রাতের সাজ

সন্ধ্যা বা রাতে গাঢ় সাজ বেশি ভালো লাগে। মুখে ভালোভাবে ফাউন্ডেশন লাগিয়ে পাউডার দিয়ে সেট করে কন্টোর করে নিন। এরপর কপালের উঁচু অংশ, গালের হাড়, নাক, থুতনি ও ঠোঁটের উপর বরাবর হাইলাইটার ব্যবহার করুন।

রাতে চোখের সাজটা গাঢ় হলে দেখতে লাগে। পোশাকের রংয়ের সঙ্গে মানানসই শ্যাডো ব্যবহার করুন, মোটা করে কাজল পড়ুন চোখে আর মাস্কারা লাগাতে পারেন।

চাইলে ফল্স ল্যাশও পরা যেতে পারে। এছাড়া 'স্মোকি আই' মেইকআপ করা যেতে পারে, দেখতে ভালো লাগবে। তাছাড়া চোখের কোণায় শিমার ব্যবহার করে চোখে মোটা করে আইলাইনারও ব্যবহার করেতে পারেন।

রাতে জমকালো শাড়ি পরলে চুল কোঁকড়া বা স্ট্রেইক করে ছেড়ে রাখতে পারেন অথবা চুলের সামনের অংশ ফুলিয়ে পেছনের চুল ছেড়ে দিতে পারেন।