পেটের মেদ ঢাকতে মানানসই পোশাক

শীতকালে অনেক কাপড়ের নিচে ঢাকা পড়ে স্ফিত উদর। তবে গ্রীষ্ম মৌসুমে বেহায়ার মতো বেড়ে ওঠা পেটের মেদ ঢাকতে বেছে নেওয়া চাই সঠিক পোশাক।

লাইফস্টাইলডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 09:23 AM
Updated : 24 April 2017, 09:29 AM

ভারতীয় ফ্যাশন ব্র্যান্ড ‘ভুনিক’য়ের প্রধান স্টাইলিস্ট ভাভেয়া চাওলা এবং ‘শপোটক্স’ ব্র্যান্ডের ডিজাইনার কারিশমা সার্না ও অর্মিতা কেএম পেটের ফোলাভাব ও মেদ ঢাকার কিছু পন্থা তুলে ধরেন।

- এমন পোশাক বেছে নিতে হবে যেন শরীরের সঙ্গে এঁটে না থাকে। কিছুটা লম্বা এবং ফোলা ধাঁচের পোশাক শরীরের বাড়তি মেদ নজরের আড়ালে রাখতে সাহায্য করবে।

- উপরের দিকে কিছুটা চাপা এবং নিচের দিকে ছড়ানো পোশাক বেছে নিলে ভালো। এ ধরনের পোশাক গরমের সময়ে আদর্শ। পাশাপাশি দেখতেও ভালো। নিচের দিকে ছড়ানো হওয়ায় পেটের মেদও বোঝা যাবে না।

- সাধারণত মেয়েদের জিন্সগুলো তলপেটের কয়েক ইঞ্চি উপর পর্যন্ত হয়। ফলে যাদের পেটে মেদ বেশি তাদের ক্ষেত্রে এমন জিন্স পরার ফলে মেদ আরও বেশি বোঝা যায়। এই কারণে তাদের জন্য ‘মিড-রাইজ’ জিন্স অর্থাৎ যেগুলোর বেল্ট কিছুটা উপর দিকে হয় সেই ধরনের জিন্স বেছে নেওয়া উচিত।

- পোশাকে অতিরিক্ত রং এড়িয়ে চলুন। এক রঙা পোশাক বা একই রংয়ের বিভিন্ন শেইড বেছে নিন।

- গরমের সময় হালকা কাপড়ের তৈরি পোশাক বেছে নিন। লিলেন, সুতি বা ‘সফট জর্জেট’ ইত্যাদি পোশাক সব থেকে আরামদায়ক। আর দেহের মেদ ঢেকে রাখতে হাতাহীন ঢিলা-লম্বা জামার সঙ্গে পাতলা লম্বা কটি পরতে পারেন।

- যাদের পেটে এবং কোমরের দুপাশে মেদ জমার সমস্যা আছে তারা কোমরের বেল্ট এড়িয়ে চলুন। পোশাকের ফিটিং এবং স্টাইলের জন্য হাল ফ্যাশনে কোমরের বেল্ট জনপ্রিয় হলেও এই স্টাইল তাদের জন্য নয়।

- লং স্কার্ট এই মৌসুমে বেশ আরামদায়ক আর ফ্যাশনেবলও বটে। সঙ্গে পরুন ঢোলাঢালা শার্ট বা গোল গলার টপস। তবে তা যেন অবশ্যই কোমরের দিকে ঢিলাঢালা হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

ছবি: সৌজন্যে লা রিভ।