‘উইঙ্গড আইলাইনার’য়ের সহজ উপায়

টানা আই লাইনার দেখতে যেমন আকর্ষণীয় তেমনি ফ্যাশনেবল। তবে অনেকের জন্যই মেইকআপের এই ধাপ অসাধ্যের কাছাকাছি।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 12:01 PM
Updated : 18 April 2017, 12:01 PM

রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটে ‘উইঙ্গড আইলাইনার’ করার সহজ ধাপ তুলে ধরা হয়।

- নতুনদের ক্ষেত্রে পেন্সিল লাইনার বেছে নেওয়া উপযোগী। কারণ লিকুইড বা জেলের তুলনায় পেন্সিল লাইনার নিয়ন্ত্রণ করা সহজ। তাই যারা প্রথম দিকে উইঙ্গড লাইনার দিতে চান তাদের জন্য পেন্সিলই ভালো।

- চোখের বাইরের কোণায় ত্রিকোণ আকৃতি কল্পনা করুন। প্রথমে পছন্দ মতো লাইন অনুসারে ফোঁটা দিন লাইনার দিয়ে। মন মতো হলে ফোঁটাগুলো যোগ করে নিন। এতে ভুল হওয়ার ঝুঁকি কম থাকবে।

- সুন্দর সুচালো লাইনারের দাগ টানতে স্কচটেপ ব্যবহার করা যেতে পারে। চোখের কোণা থেকে ভ্রুয়ের শেষ প্রান্ত পর্যন্ত একটি টেপ টানুন। এবার চোখের পাতার উপর আরেকটি টেপ লাগান যেন কোণায় ত্রিভুজ আকারের অংশ খালি থাকে। এবার ওই অংশ লাইনার দিয়ে ভরাট করে নিন। সব শেষে টেপ খুলে ফেললেই নির্ভেজাল লাইনার পেয়ে যাবেন।

- যাদের হাত কাঁপার সমস্যা রয়েছে তারা এমন স্থানে বসুন যেন হাতের কনুই কোনো সমতল স্থানে রাখতে পারেন। এরপর হাতের অনামিকা গালে ঠেকান এবং অন্য আঙুল দিয়ে লাইনার লাগিয়ে নিন। এতে হাত কাঁপার সমস্যায় কিছুটা নিয়ন্ত্রণ থাকবে।

- হাতের কাছেই মেইকআপ রিমুভারে ভেজানো তুলা বা টিস্যু রাখুন। যেন কোনো ভুল সহজেই শুধরে নিতে পারেন।

- এছাড়াও সামান্য ভুল শুধরে নিতে কনসিলার বেশ সহায়ক। ছোট একটি ব্রাশের সাহায্যে কনসিলার লাগিয়ে ভালোভাবে মিশিয়ে নিলেই ছড়িয়ে যাওয়া লাইনার ঠিক করে নেওয়া যাবে।

ছবি: দীপ্ত।